শিরোনাম
বিশ্ববিদ্যালয়গুলো খোলার আগে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনার উদ্যোগ কোটা সংস্কার আন্দোলন চিকিৎসাধীন তিনজনের মৃত্যু, নিহত বেড়ে ২০৬,ছুটির দিনেও রাজধানী ফাঁকা এএসআই মোক্তাদিরের ওপর নৃশংসতায় স্তব্ধ পরিবার সারা দেশে অভিযান,এলাকা ভাগ করে ‘ব্লক রেইড’ ‘গুলি আর কারা করবে, আমরা নিরস্ত্র ছিলাম’-মিফতাহ সিদ্দিকী ‘এত মৃত্যু দেখে কেউ চুপ থাকতে পারে না’ কোটা বিক্ষোভ দমনের পর প্রান্তসীমায় বাংলাদেশ,ক্রাইসিস গ্রুপের রিপোর্ট নতুন নির্বাচন দাবি ড. ইউনূসের গণতন্ত্রে রাষ্ট্রের মালিক জনগণ ফেসবুক খুলবে কবে? এই মাধ্যম এখন আন্তর্জাতিকভাবে জাতিসংঘ ঘোষিত মৌলিক মানবাধিকার দেশব্যাপী সাঁড়াশি অভিযান ৫৫০ মামলা ৬ হাজারের বেশি গ্রেপ্তার

ইসরায়েলি আগ্রাসনে গাজায় নিহতের সংখ্যা ২৬ হাজার ছাড়ালো

রিপোর্টার
  • আপডেট সময় শুক্রবার, ২৬ জানুয়ারী, ২০২৪
  • ৮৯ দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক:- ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি আগ্রাসনের নিহতের সংখ্যা ২৬ হাজার ছাড়িয়েছে। এরমধ্যে সর্বশেষ হামলায় নিহত হয়েছে কমপক্ষে ১৮৩ জন। শুক্রবার (২৬ জানুয়ারি) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এই খবর জানিয়েছে।

গাজাবাসীদের ওপর ইসরায়েলের নির্বিচার হামলা প্রায় চার মাসে গড়ালো। তবে এখনও যুদ্ধ থামার কোনও লক্ষণ দেখা যাচ্ছে না। এর শেষ কবে তা অনুমান করতে পারছেন না বিশেষজ্ঞরাও। যতই দিন গড়াচ্ছে হামলার তীব্রত বাড়াচ্ছে ইসরায়েলি সেনাবাহিনী। সেইসঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলেছে হতাহত ফিলিস্তিনিদের সংখ্যা।

গত ৭ অক্টোবর দক্ষিণ ইসরায়েলে প্রতিরোধ গোষ্ঠী হামাসের করা হামলার প্রতিক্রিয়ায় পাল্টা হামলা শুরু করে ইসরায়েলে। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েল সেনাবাহিনীর এ হামলায় এখন পর্যন্ত ২৬ হাজার ৮৩ ফিলিস্তিনি নিহত হয়েছে। এসময় আহত হয়েছেন আরও ৬৪ হাজার ৪৮৭ জন।

তাদের মধে সর্বশেষ গত ২৪ ঘণ্টায় অন্তত ১৮৩ জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ৩৭৭ জন।

ইসরায়েলি কর্তৃপক্ষের দাবি, ৭ অক্টোবরের ওই হামলায় এক হাজার ২০০ ইসরায়েলি নাগরিক নিহত হয়েছেন। তাদের বেশিরভাগই বেসামরিক ছিলেন। এসময় আরও প্রায় ২৪০ জনকে জিম্মি করে নিয়ে যায় প্রতিরোধ যোদ্ধারা।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions