শিরোনাম
ভ্যানে লাশের স্তুপ করা ভিডিও আশুলিয়া থানা রোডের নির্বাচন আয়োজনে অযৌক্তিক সময় নষ্ট করবে না অন্তর্বর্তী সরকার : প্রধান উপদেষ্টা প্রধানমন্ত্রীর পদে এক ব্যক্তি দুইবারের বেশি নয়, হেফাজতসহ ৬ ইসলামি দলের প্রস্তাব সংবিধান পুনর্লিখন ছাড়া উপায় নেই: আলী রীয়াজ খাগড়াছড়ির দীঘিনালা কলেজের হিসাব শাখায় রহস্যজনক আগুন! রাঙ্গামাটির কাপ্তাই হ্রদের পানি আবারো বেড়েছে রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে মধ্যরাত থেকে শুরু হচ্ছে মৎস্য আহরণ-বিপনন খাগড়াছড়িতে আলোচিত ধর্ষণের ঘটনায় গ্রেফতার ৩ বেতবুনিয়া থেকে ধাওয়া করে রাউজান এনে মারা হলো শ্রমিক লীগ নেতাকে ছাত্র–জনতার ধাওয়া খেয়ে পোশাক খুলে পালিয়ে গেল আনসার সদস্যরা

বছরজুড়ে র‍্যাবের হাতে গ্রেফতার ২৯৩

রিপোর্টার
  • আপডেট সময় শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪
  • ১৩৭ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- ২০২৩ সালে দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২৯৩জন অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। সেই সঙ্গে ৬১৮টি বিভিন্ন প্রকারের দেশী ও বিদেশী অস্ত্র, ১০৩টি ম্যাগাজিন, ১ হাজার ৩৬২ রাউন্ড গোলাবারুদ, ২ হাজার ১৩৪টি বিভিন্ন ধরনের ককটেল, বোমা, গ্রেনেড এবং ৫৯ দশমিক ৫৩ কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে বাহিনীটি। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) র‌্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানিয়েছেন।

খন্দকার আল মঈন বলেন, প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত রাজধানীর ঢাকা ও সীমান্তবর্তী জেলাসহ বিভিন্ন অঞ্চলে অভিযান পরিচালনা করে সর্বমোট ১৯ হাজার ৭৫৫টি বিভিন্ন ধরনের অস্ত্র এবং ২ লাখ ৫৯ হাজার ৭০৩ রাউন্ড গোলাবারুদসহ মোট ১৪ হাজার ৪১৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এছাড়াও উদ্ধার করা হয়েছে রকেট লঞ্চার, গ্রেনেড, বিভিন্ন প্রকার শেল, ককটেল ও গোলাসহ বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ। অবৈধ অস্ত্র ব্যবসায়ী ও অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে র‌্যাব ফোর্সেসের গোয়েন্দা নজরদারি ও জোরালো অভিযান অব্যাহত রয়েছে ব‌লেও জানান তি‌নি।

২০২৩ সালে র‌্যাবের উল্লেখ্যযোগ্য অভিযানের তথ্য জানিয়ে তিনি বলেন, গত ১৯ ফেব্রয়ারি রাতে র‌্যাব সদর দফতর গোয়েন্দা শাখা ও র‌্যাব-২ এর একটি যৌথ আভিযানিক দল রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অবৈধ পথে পার্শ্ববর্তী দেশ থেকে আগ্নেয়াস্ত্র চোরাচালান চক্রের মূলহোতা মো. পলাশ শেখসহ ৬ জনকে গ্রেফতার করেছে। এ সময় ১টি বিদেশী পিস্তল, ২টি ওয়ান শুটার গান, ৭টি একনলা বন্দুক, ২টি পিস্তলের ম্যাগাজিন, ৮ রাউন্ড পিস্তলের গুলি, ২ রাউন্ড ওয়ান শুটারের গুলি, ৬৭ রাউন্ড একনলা বন্দুকের গুলি, ৪০ রাউন্ড ০.২২ বোর রাইফেলের গুলিসহ বিপুল পরিমাণ জাল লাইসেন্স ও বিভিন্ন সরকারি কর্মকর্তার নামের ভুয়া সিল এবং অন্যান্য সামগ্রী উদ্ধার করা হয়।

গত ২০ মার্চ রাজশাহী মহানগরীর বেলপুকুর রেলক্রসিং এলাকায় অভিযান চালিয়ে পরিচালনা করে ২ জন অবৈধ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার ও ৪টি ওয়ান শুটার গান, ১ বোতল ফেন্সিডিল, ১টি মোটর সাইকেল ও নগদ ৮ হাজার টাকা উদ্ধার করা হয়।

গত ৫ মে রাতে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল কক্সবাজারের টেকনাফের বাহারছড়া পাহাড় এলাকায় অভিযান পরিচালনা করে ১টি বিদেশী পিস্তল ও ৫ রাউন্ড গুলি, দেশীয় তৈরি ৩টি একনলা বড় বন্দুক, ২টি একনলা মাঝারি বন্দুক, ৬টি একনলা ছোট বন্দুকসহ মোট ১১টি দেশীয় তৈরি বন্দুক, ১৭ রাউন্ড তাজা কার্তুজ, ৪ রাউন্ড খালি কার্তুজ, ২টি ছুরি ও ৬টি দেশীয় তৈরি দাসহ ৬ জনকে গ্রেফতার করা হয়। ৩১ মে র‌্যাব-১১ ও র‌্যাব-১৩ এর যৌথ অভিযানে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী এলাকা থেকে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ এলাকার মোশা বাহিনীর প্রধান শীর্ষ সন্ত্রাসী মোশারফ হোসেন ভুঁইয়া ওরফে মোশা ও সহযোগী দেলোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়। তাদের তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের নাওড়া এলাকা থেকে একটি বিদেশী পিস্তল, ম্যাগাজিন ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions