শিরোনাম
আওয়ামী লীগের সাংগঠনিক দুর্বলতা প্রকাশ্যে,পাল্টাপাল্টি দোষারোপ বিশ্ববিদ্যালয়গুলো খোলার আগে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনার উদ্যোগ কোটা সংস্কার আন্দোলন চিকিৎসাধীন তিনজনের মৃত্যু, নিহত বেড়ে ২০৬,ছুটির দিনেও রাজধানী ফাঁকা এএসআই মোক্তাদিরের ওপর নৃশংসতায় স্তব্ধ পরিবার সারা দেশে অভিযান,এলাকা ভাগ করে ‘ব্লক রেইড’ ‘গুলি আর কারা করবে, আমরা নিরস্ত্র ছিলাম’-মিফতাহ সিদ্দিকী ‘এত মৃত্যু দেখে কেউ চুপ থাকতে পারে না’ কোটা বিক্ষোভ দমনের পর প্রান্তসীমায় বাংলাদেশ,ক্রাইসিস গ্রুপের রিপোর্ট নতুন নির্বাচন দাবি ড. ইউনূসের গণতন্ত্রে রাষ্ট্রের মালিক জনগণ ফেসবুক খুলবে কবে? এই মাধ্যম এখন আন্তর্জাতিকভাবে জাতিসংঘ ঘোষিত মৌলিক মানবাধিকার

বছরজুড়ে র‍্যাবের হাতে গ্রেফতার ২৯৩

রিপোর্টার
  • আপডেট সময় শুক্রবার, ১২ জানুয়ারী, ২০২৪
  • ১১৭ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- ২০২৩ সালে দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২৯৩জন অস্ত্রধারী সন্ত্রাসীকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। সেই সঙ্গে ৬১৮টি বিভিন্ন প্রকারের দেশী ও বিদেশী অস্ত্র, ১০৩টি ম্যাগাজিন, ১ হাজার ৩৬২ রাউন্ড গোলাবারুদ, ২ হাজার ১৩৪টি বিভিন্ন ধরনের ককটেল, বোমা, গ্রেনেড এবং ৫৯ দশমিক ৫৩ কেজি বিস্ফোরক উদ্ধার করা হয়েছে বলেও জানিয়েছে বাহিনীটি। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) র‌্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানিয়েছেন।

খন্দকার আল মঈন বলেন, প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত রাজধানীর ঢাকা ও সীমান্তবর্তী জেলাসহ বিভিন্ন অঞ্চলে অভিযান পরিচালনা করে সর্বমোট ১৯ হাজার ৭৫৫টি বিভিন্ন ধরনের অস্ত্র এবং ২ লাখ ৫৯ হাজার ৭০৩ রাউন্ড গোলাবারুদসহ মোট ১৪ হাজার ৪১৬ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। এছাড়াও উদ্ধার করা হয়েছে রকেট লঞ্চার, গ্রেনেড, বিভিন্ন প্রকার শেল, ককটেল ও গোলাসহ বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ। অবৈধ অস্ত্র ব্যবসায়ী ও অস্ত্রধারী সন্ত্রাসীদের বিরুদ্ধে র‌্যাব ফোর্সেসের গোয়েন্দা নজরদারি ও জোরালো অভিযান অব্যাহত রয়েছে ব‌লেও জানান তি‌নি।

২০২৩ সালে র‌্যাবের উল্লেখ্যযোগ্য অভিযানের তথ্য জানিয়ে তিনি বলেন, গত ১৯ ফেব্রয়ারি রাতে র‌্যাব সদর দফতর গোয়েন্দা শাখা ও র‌্যাব-২ এর একটি যৌথ আভিযানিক দল রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে অবৈধ পথে পার্শ্ববর্তী দেশ থেকে আগ্নেয়াস্ত্র চোরাচালান চক্রের মূলহোতা মো. পলাশ শেখসহ ৬ জনকে গ্রেফতার করেছে। এ সময় ১টি বিদেশী পিস্তল, ২টি ওয়ান শুটার গান, ৭টি একনলা বন্দুক, ২টি পিস্তলের ম্যাগাজিন, ৮ রাউন্ড পিস্তলের গুলি, ২ রাউন্ড ওয়ান শুটারের গুলি, ৬৭ রাউন্ড একনলা বন্দুকের গুলি, ৪০ রাউন্ড ০.২২ বোর রাইফেলের গুলিসহ বিপুল পরিমাণ জাল লাইসেন্স ও বিভিন্ন সরকারি কর্মকর্তার নামের ভুয়া সিল এবং অন্যান্য সামগ্রী উদ্ধার করা হয়।

গত ২০ মার্চ রাজশাহী মহানগরীর বেলপুকুর রেলক্রসিং এলাকায় অভিযান চালিয়ে পরিচালনা করে ২ জন অবৈধ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার ও ৪টি ওয়ান শুটার গান, ১ বোতল ফেন্সিডিল, ১টি মোটর সাইকেল ও নগদ ৮ হাজার টাকা উদ্ধার করা হয়।

গত ৫ মে রাতে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল কক্সবাজারের টেকনাফের বাহারছড়া পাহাড় এলাকায় অভিযান পরিচালনা করে ১টি বিদেশী পিস্তল ও ৫ রাউন্ড গুলি, দেশীয় তৈরি ৩টি একনলা বড় বন্দুক, ২টি একনলা মাঝারি বন্দুক, ৬টি একনলা ছোট বন্দুকসহ মোট ১১টি দেশীয় তৈরি বন্দুক, ১৭ রাউন্ড তাজা কার্তুজ, ৪ রাউন্ড খালি কার্তুজ, ২টি ছুরি ও ৬টি দেশীয় তৈরি দাসহ ৬ জনকে গ্রেফতার করা হয়। ৩১ মে র‌্যাব-১১ ও র‌্যাব-১৩ এর যৌথ অভিযানে কুড়িগ্রামের ভুরুঙ্গামারী এলাকা থেকে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ এলাকার মোশা বাহিনীর প্রধান শীর্ষ সন্ত্রাসী মোশারফ হোসেন ভুঁইয়া ওরফে মোশা ও সহযোগী দেলোয়ার হোসেনকে গ্রেফতার করা হয়। তাদের তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের নাওড়া এলাকা থেকে একটি বিদেশী পিস্তল, ম্যাগাজিন ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions