নির্বাচন বাতিলের দাবিতে ১৪ জানুয়ারি বিক্ষোভের ডাক সরকার বিরোধী আইনজীবীদের

রিপোর্টার
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১১ জানুয়ারী, ২০২৪
  • ৯৮ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- নির্বাচন বাতিল এবং তৃতীয়বারের মত জনগণের ভোটাধিকার হরণ করার প্রতিবাদে আগামী ১৪ জানুয়ারি সারা দেশের আইনজীবী সমিতিতে কালো পতাকা ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে সরকার বিরোধী আইনজীবীদের মোর্চা ইউনাইটেড ল’ইয়ার্স ফ্রন্টের কনভেনর জয়নুল আবেদীন।

নির্বাচনকে ‘ডামি’ আখ্যা দিয়ে তা বাতিলের দাবিতে আজ বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দক্ষিণ হলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কর্মসূচির ঘোষণা দেন।

এছাড়া, জনগণের করের প্রায় ৩ হাজার কোটি টাকা খরচ করে নির্বাচনের নামে ক্ষমতাসীন দলের জাতীয় সম্মেলন (কাউন্সিল) হয়েছে বলে মন্তব্য করেছেন জয়নুল আবেদীন।

জয়নুল আবেদীন বলেন, গত ৭ তারিখের তথাকথিত নির্বাচনের নামে অনুষ্ঠিত কেন্দ্রীয় সম্মেলনে জনগণ তো দুরের কথা, আওয়ামী লীগের কর্মী সমর্থকেরাও উপস্থিত হয়নি। রয়টার্স, বিবিসি, ডয়চে ভেলে বাংলা এবং বিশ্বের বহুল প্রচারিত স্বনামধন্য সংবাদ মাধ্যম ৭ তারিখের কথিত ভোটে ভোটারের উপস্থিতি সর্বোচ্চ ২-৫ শতাংশ বলে উল্লেখ করেছেন। ১৯৭৫ এর ২৫ জানুয়ারি সংসদে যেভাবে একদলীয় বাকশাল ব্যবস্থা প্রবর্তিত হয়, ঠিক সেভাবেই গত ৭ জানুযারি তথাকথিত নির্বাচনের মাধ্যমে দ্বিতীয় বাকশাল প্রতিষ্ঠার অপচেষ্টা করা হয়েছে বলে দেশের জনগণ মনে করে।

জয়নুল আবেদীন তাঁর বক্তব্যে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ২৫ হাজারের অধিক রাজবন্দীদের অবিলম্বে মুক্তি এবং সরকারের ফরমায়েশি রায় বাতিলের দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউনাইটেড ল’ইয়ার্সফ্রন্টের কো-কনভেনর সুব্রত চৌধুরী, সুপ্রিম কোর্ট বারের অ্যাডহক কমিটির আহ্বায়ক মহসীন রশীদ, বারের সাবেক সম্পাদক বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল প্রমুখ।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions