শিরোনাম
বান্দরবানের সীমান্ত দিয়ে মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে রাঙ্গামাটিতে সাংগ্রাই জল উৎসব অনুষ্ঠিত খাগড়াছড়িতে আ.লীগ নেতার বাড়িতে সন্ত্রাসী হামলা, সড়কে যান চলাচল বন্ধ ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩ জনের নাম-পরিচয় পাওয়া গেছে বারতে পারে মৃত্যুের সংখ্যা বৈশ্বিক স্বাধীনতা সূচকে ১৬৪ দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১ কঠোর অবস্থানে ইরান, হামলার পাল্টা হামলা হবে ভয়াবহ, জবাব দেয়া হবে কয়েক সেকেন্ডেে রাঙ্গামাটি ৪ উপজেলায় নির্বাচনে: মনোনয়নপত্র জমা দিলেন ৩৭ জন টেস্ট পরীক্ষার নামে বাড়তি ফি আদায় করা যাবে না: শিক্ষামন্ত্রী বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশার দরকার নেই বলছেন শান্ত বান্দরবানের ৪ উপজেলায় নির্বাচন: মনোনয়নপত্র জমা দিলেন ৩২ জন

মন্ত্রিসভায় ১৮ নতুন মুখ যারা

রিপোর্টার
  • আপডেট সময় বুধবার, ১০ জানুয়ারী, ২০২৪
  • ১৩২ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- নতুন মন্ত্রিসভার সদস্যরা আগামীকাল বৃহস্পতিবার শপথ নেবেন। এরই মধ্যে শপথ নিতে যাদের ডাকা হয়েছে তাঁদের নাম ঘোষণা করা হয়েছে। আজ বুধবার মন্ত্রিপরিষদ সচিব গণমাধ্যমে নাম ঘোষণা করেন। ডাক পাওয়া ২৫ জন পূর্ণমন্ত্রী এবং অতিরিক্ত ১১ জনকে প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হচ্ছে বলে জানান সচিব। এর মধ্যে মোট ১৮ জন নতুন মুখ। তাঁদের মধ্যে অনেকে প্রথমবার মন্ত্রিসভায় দায়িত্ব পেতে যাচ্ছে, আবার কয়েকজন বিভিন্ন সময় মন্ত্রিসভায় ছিলেন।

নির্বাচনের তফসিল ঘোষণার আগে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মন্ত্রিসভায় প্রধানমন্ত্রী ছাড়াও ২৫ মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী ছিলেন। সে হিসাবে এবারের মন্ত্রিসভার আকার কিছুটা ছোট হচ্ছে।

মন্ত্রী হচ্ছেন ২৫ জন, প্রতিমন্ত্রী ১১মন্ত্রী হচ্ছেন ২৫ জন, প্রতিমন্ত্রী ১১

আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভার শপথ অনুষ্ঠান হবে। এর অংশ হিসেবে নতুন মন্ত্রিসভার সদস্যদের জন্য প্রাথমিকভাবে ৪০টি গাড়ি হস্তান্তরের জন্য প্রস্তুত করেছে সরকারি যানবাহন অধিদপ্তর। পাশাপাশি অতিরিক্ত আরও পাঁচটি গাড়ি প্রস্তুত রাখা হয়েছে, যাতে চাওয়ামাত্রই দেওয়া যায়।

নতুন ১১ মন্ত্রী:
মুহাম্মদ ফারুক খান (গোপালগঞ্জ-১)
আবুল হাসান মাহমুদ আলী (দিনাজপুর-৪)
মো. আব্দুস শহীদ (মৌলভীবাজার-৪)
মো. আব্দুর রহমান (ফরিদপুর-১)
আব্দুস সালাম (ময়মনসিংহ-৯)
সাবের হোসেন চৌধুরী (ঢাকা-৯)
জাহাঙ্গীর কবির নানক (ঢাকা-১৩)
নাজমুল হাসান (কিশোরগঞ্জ-৬)
উবায়দুল মোকতাদির চৌধুরী (ব্রাহ্মণবাড়িয়া-৩)
মো. জিল্লুল হাকিম (রাজবাড়ী-২)
ডা. সামন্ত লাল সেন

এর মধ্যে মুহাম্মদ ফারুক খান নবম জাতীয় সংসদের মন্ত্রিসভায় বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী, দশম সংসদে আবুল হাসান মাহমুদ আলী ছিলেন পররাষ্ট্রমন্ত্রী।

এ ছাড়া সাবের হোসেন চৌধুরী নৌপরিবহন উপমন্ত্রী হিসেবে ৩১ ডিসেম্বর ১৯৯৭ থেকে ২৪ ডিসেম্বর ১৯৯৮ পর্যন্ত দায়িত্ব পালন করেন। আর ২৪ ডিসেম্বর ১৯৯৮ থেকে ১৫ জুলাই ২০০১ পর্যন্ত তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

জাহাঙ্গীর কবির নানক সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী ছিলেন।

নতুন ৭ প্রতিমন্ত্রী
বেগম সিমিন হোসেন (রিমি) (গাজীপুর–৪)
মোহাম্মদ আলী আরাফাত (ঢাকা–১৭)
মো. মহিবুর রহমান (পটুয়াখালী–৪)
কুজেন্দ্র লাল ত্রিপুরা (খাগড়াছড়ি)
বেগম রুমানা আলী (গাজীপুর–৩)
শফিকুর রহমান চৌধুরী (সিলেট–২)
আহসানুল ইসলাম টিটু (টাঙ্গাইল–৬)

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions