শিরোনাম
বিশ্ববিদ্যালয়গুলো খোলার আগে ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনার উদ্যোগ কোটা সংস্কার আন্দোলন চিকিৎসাধীন তিনজনের মৃত্যু, নিহত বেড়ে ২০৬,ছুটির দিনেও রাজধানী ফাঁকা এএসআই মোক্তাদিরের ওপর নৃশংসতায় স্তব্ধ পরিবার সারা দেশে অভিযান,এলাকা ভাগ করে ‘ব্লক রেইড’ ‘গুলি আর কারা করবে, আমরা নিরস্ত্র ছিলাম’-মিফতাহ সিদ্দিকী ‘এত মৃত্যু দেখে কেউ চুপ থাকতে পারে না’ কোটা বিক্ষোভ দমনের পর প্রান্তসীমায় বাংলাদেশ,ক্রাইসিস গ্রুপের রিপোর্ট নতুন নির্বাচন দাবি ড. ইউনূসের গণতন্ত্রে রাষ্ট্রের মালিক জনগণ ফেসবুক খুলবে কবে? এই মাধ্যম এখন আন্তর্জাতিকভাবে জাতিসংঘ ঘোষিত মৌলিক মানবাধিকার দেশব্যাপী সাঁড়াশি অভিযান ৫৫০ মামলা ৬ হাজারের বেশি গ্রেপ্তার

রাঙ্গামাটি দ্বাদশ সংসদ নির্বাচনকে ঘিরে নিরাপত্তার চাদরে সারা জেলা

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪
  • ১১২ দেখা হয়েছে

রাঙ্গামাটি: সারাদেশে ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে রাঙ্গামাটির পুরো জেলাকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে।

জানা গেছে, জেলার ১০টি উপজেলায় মোতায়েন করা হয়েছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। রাঙ্গামাটি সদরে ছয় প্লাটুন সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। বাকী উপজেলাগুলোতে দুই প্লাটুন সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। পাশাপাশি প্রতিটি উপজেলায় পুলিশ, বিজিবি, র‌্যাব এবং আনসার সদস্যদের আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রাখা হয়েছে।

জেলা রিটানিং অফিসারের কার্যালয় থেকে জানা গেছে, রাঙ্গামাটিতে একটি মাত্র সংসদীয় আসন-২৯৯। ২১৩টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জেলায় ১৮টি হেলিসর্টি কেন্দ্র রয়েছে। দুর্গম অঞ্চল হওয়ায় আগে হেলিকপ্টারে করে সেখানে ব্যালট পেপার এবং নির্বাচনী সামগ্রী পাঠানো হয়েছে। এখন পর্যন্ত প্রার্থীদের আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি।

জেলার ১০টি উপজেলা, দুইটি পৌরসভা এবং ৫০টি ইউনিয়ন মিলে মোট ভোটার রয়েছে চার লাখ, ৭৪ হাজার ৪৫৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে দুই লাখ ৪৭ হাজার ৪১৬ জন এবং নারী ভোটার রয়েছে দুই লাখ ২৭ হাজার ৩৬ জন। ভোট কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ দায়িত্ব পালন করবেন।

রাঙ্গামাটি জেলা প্রশাসক ও রিটানিং অফিসার মোহাম্মদ মোশারফ হোসেন খান জানান, ২১৩ জন প্রিজাইডিং অফিসার, ১১২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার, দুই হাজার ২৪২ জন পোলিং অফিসার নির্বাচন পরিচালনার কাজে নিয়োজিত থাকবেন।

তিনি আরও জানান, ১৮টি হেলিসর্টি কেন্দ্রসহ প্রতিটি কেন্দ্রে নির্বাচন সামগ্রী এবং কর্মকর্তাদের পাঠানো হয়েছে। নিরাপত্তার জন্য সব জায়গায় নিরাপত্তা বাহিনী মোতায়েন রয়েছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions