ভারতে ৫ ওয়াক্ত নামাজ পড়ার শর্তে মুক্তি, আসামি বললেন এটি তার নতুন জীবন

রিপোর্টার
  • আপডেট সময় মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩
  • ২৯২ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- ভারতে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার শর্তে মুক্তি পেয়েছেন এক আসামি। মহারাষ্ট্রের মুসলিম অধ্যুষিত শহর মালিগাঁওতে গত মঙ্গলবার (২৮ ফ্রেব্রুয়ারি) এ ঘটনা ঘটেছে।

আজ মঙ্গলবার দেশটির সংবাদমাধ্যম ইটিভি ভারতের উর্দু ভার্সনে এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়। তাতে ওই আসামি উচ্ছ্বাস প্রকাশ করে বলেছেন, ‘এটি সাজা নয়; বরং উত্তম কাজ করার জন্য আমাকে এক দারুণ সুযোগ দেয়া হয়েছে। এর কারণে আমার জীবনযাপনে একটি নতুন রাস্তা মিলবে।’

ওই আসামির নাম রউফ খান ওমর খান। বয়স ৩০ বছর।

সূত্র জানায়, তাকে ২১ দিন মসজিদে গিয়ে পাঁচ ওয়াক্ত নামাজ আদায়ের নির্দেশ দিয়েছেন আদালত। একইসাথে তার মহল্লার মসজিদে দু’টি গাছ লাগানো ও সেগুলো দেখভালের কথাও বলা হয়েছে আদালতের ওই রায়ে।

আদালতের ওই রায়ের পৃথক দু’টি কপি মালিগাঁওয়ের সোনাপুরে অবস্থিত রউফ খান ওমর খানের মহল্লার মসজিদের ইমাম ও স্থানীয় কৃষি আদালতের কাছে পাঠানো হয়েছে। তারা আসামির ওপর এ বিষয়ে নজরদারি করবেন।

তবে আসামি রউফ খান ওমর খান জানালেন, তিনি নজরদারি ছাড়াই এখন নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করছেন এবং সুন্নাত ও শরিয়ত মোতাবেক জীবনযাপন পরিচালনার চেষ্টা করে যাচ্ছেন।

উল্লেখ্য, গত ২০১০ সালের ১৯ এপ্রিলে রউফ খান ওমর খানের বিরুদ্ধে একটি সাধারণ অপরাধে অভিযুক্ত করে মামলা করেন স্থানীয় মোহাম্মদ শরিফ শেখ। ওমর খান শরিফ শেখের ক্ষতি করার চেষ্টা করেছিলেন। এ ঘটনা ঘটেছিল উপরোল্লিখিত মসজিদের পাশেই। এর সূত্র ধরেই তাকে ওই মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার শর্তে মুক্তি দেন আদালত।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions