অধ্যাপক তানজিম উদ্দিন খানকে ছাত্রলীগের প্রাণনাশের হুমকির ঘটনায় পাহাড়ি ছাত্র পরিষদের নিন্দা ও প্রতিবাদ

রিপোর্টার
  • আপডেট সময় রবিবার, ৫ মার্চ, ২০২৩
  • ৩০৯ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক তানজ্জিম উদ্দিন খানকে ছাত্রলীগের প্রাণনাশের হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)।

আজ রবিবার (৫ মার্চ ২০২৩) পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি সুনয়ন চাকমা ও সাধারণ সম্পাদক সুনীল ত্রিপুরা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে ছাত্রলীগ কর্তৃক ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন সৎ, আদর্শবাদী ও নিষ্ঠাবান শিক্ষককে প্রাণনাশের হুমকির ঘটনা ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের দৌরাত্ম্যের নির্লজ্জ বহিঃপ্রকাশ। পিসিপি তার তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছে।

বিবৃতি নেতৃদ্বয় ঘটনার বিবরণ তুলে ধরে বলেন, গত ২ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে চতুর্থ বর্ষের শিক্ষার্থী এহাসান উল্লাহ ধ্রুব নামে এক ছাত্রের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি বাসভবন ঘেরাও করে এবং ছাত্রলীগের নেতৃবৃন্দ অধ্যাপক তানজিম উদ্দিন খানের উদ্দেশ্য করে ‘রক্ত দিয়ে রক্ত আদায় হবে’ ইত্যাদি প্রাণনাশের হুমকি প্রদান করেন। ছাত্রলীগের এমন বক্তব্য থেকে স্পষ্ট হয় যে শিক্ষার্থীদের ন্যায়সঙ্গত আন্দোলনে সর্বময় পাশে থাকা ও ঢাকা বিশ^বিদ্যালয় প্রশাসনের অন্যায় নিপীড়নের বিরুদ্ধে প্রতিবাদকারী অন্যান্যদের মধ্যে একজন অধ্যাপক তানজিম উদ্দীন খানের ভাবমূর্তি ক্ষুন্ন করতে ছাত্রলীগ পরিকল্পিতভাবে এহসান উল্লাহ ধ্রুবকে দিয়ে এমন কর্মকাণ্ড ঘটিয়েছে।

নেতৃদ্বয় আরো বলেন, ঢাবিতে ছাত্রলীগ কর্তৃক শিক্ষককে প্রাণনাশের হুমকির ঘটনা শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যেকার যে সম্পর্ক তাতে বিভেদ সৃষ্টি করে রাজনৈতিক ফাঁয়দা লুটার অপচেষ্টা এবং প্রগতিশীল শিক্ষকদরে নামে গুজব, অপপ্রচার রটিয়ে ছাত্রলীগের হীন স্বার্থ চরিতার্থ করার অপপ্রয়াস।

বিবৃতি নেতৃদ্বয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের অধ্যাপক তানজিম উদ্দিন খানকে ছাত্রলীগের প্রাণনাশের হুমকির ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, অধ্যাপক তানজিম উদ্দিন খানের নিরাপত্তা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানান। এছাড়াও সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে ছাত্রলীগ কর্তৃক সন্ত্রাস-নৈরাজ্য-চাঁদাবাজি, হল রুম দখল, শিক্ষার্থীদের ওপর নির্যাতনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য ছাত্র সমাজের প্রতি আহ্বান জানান।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions