শিরোনাম
উপজেলা নির্বাচন,বিএনপি’র ৭৩ নেতা বহিষ্কার কেন্দ্রীয় ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা স্বেচ্ছাচারিতামূলক : টিআইবি ভর্তুকি কমানোর পরামর্শ আইএমএফ’র,বিদ্যুৎ-গ্যাস সারের দাম কি বাড়ছে? জোড়াতালির কারিগরি শিক্ষা,প্রকৃত উদ্দেশ্য ব্যাহত রাঙ্গামাটিতে ম্যালেরিয়ার প্রকোপ বাড়ছে চার বছরেও পাল্টায়নি ম্যালেরিয়া পরিস্থিতি, প্রশ্ন নিয়ন্ত্রণ পদ্ধতি নিয়ে,রাঙ্গামাটিতে ৪৩ ও বান্দরবানে ৪০ শতাংশ রোগী শনাক্ত এপ্রিলে কমছে না তাপপ্রবাহ, মে মাসের শুরুতে বৃষ্টি হতে পারে এক মিনিট দেরি, বিসিএস দিতে পারলেন না ২০ পরীক্ষার্থী পার্বত্যঞ্চলে সকল সম্প্রদায়ের মধ্যে তঞ্চঙ্গ্যা সম্প্রদায় সবদিকেই অনেক দূর এগিয়েছে– পার্বত্য প্রতিমন্ত্রী শেষ হলো ৪৬তম বিসিএসের প্রিলি পরীক্ষা

নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স!

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ২১ জানুয়ারী, ২০২৩
  • ৩৭৪ দেখা হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক: জাসিন্দা আর্ডার্নের পর নিউজিল্যান্ডের নতুন প্রধানমন্ত্রী হতে চলেছেন ক্রিস হিপকিন্স। ক্ষমতাসীন লেবার দল থেকে দলীয় প্রধানের নেতৃত্বে ৪৪ বছরের এই নেতা ছিলেন একমাত্র নমিনি। ফলে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় তিনিই হতে যাচ্ছেন প্রধানমন্ত্রী।

২০০৮ সালে প্রথম পার্লামেন্ট সদস্য নির্বাচিত হন ক্রিস হিপকিন্স। ২০২০ সালের নভেম্বরে কোভিড-১৯ বিষয়ক মন্ত্রী নিয়োগ করা হয় তাকে। খবর গার্ডিয়ানের

হিপকিন্স বর্তমানে পুলিশ, শিক্ষা এবং সরকারি সার্ভিস বিষয়ক মন্ত্রীর দায়িত্ব পালন করছেন। একমাত্র নমিনি হওয়ার পরও রোববার নি¤œ কক্ষ বা হাউজ অব রিপ্রেজেন্টেটিভে তাকে ক্ষমতাসীন লেবার পার্টির আনুষ্ঠানিক অনুমোদন নিতে হবে।

বৃহস্পতিবার আকস্মিকভাবে পদত্যাগের ঘোষণা দেন নিউজিল্যান্ড ও সারাবিশ্বের কাছে ভীষণ জনপ্রিয় প্রধানমন্ত্রী জাসিন্দা আর্ডার্ন। তিনি জানান, আগামী মাসেই তিনি পদত্যাগ করছেন। ফলে নতুন প্রধানমন্ত্রী বাছাইয়ের তোড়জোর শুরু হয়ে যায়। সেই কাজটি অবশেষে শেষ হয়েছে।

আগামী অক্টোবরে নিউজিল্যান্ডে নতুন জাতীয় নির্বাচন। নির্বাচনে লেবার দল কেমন ফল করে তার ওপর নির্ভর করবে ক্রিস হিপকিন্সের ভবিষ্যত। বোঝা যাবে তিনি কতদিন এই পদে থাকতে পারবেন।

আর্ডার্ন আগামী ৭ ফেব্রুয়ারি দায়িত্ব থেকে সরে যাবেন। নতুন প্রধানমন্ত্রীর অধীনেই ১৪ অক্টোবর জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions