রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচন,র‌্যাব মোতায়েনের দাবি অলিভের এবং চিরুনী অভিযানের দাবি সুদর্শনের

রিপোর্টার
  • আপডেট সময় রবিবার, ২৬ মে, ২০২৪
  • ১২৩ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ৩য় ধাপে আগামী ২৯ মে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থীতা করছেন বর্তমান চেয়ারম্যান সুদর্শন চাকমা ও বাঘাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অলিভ চাকমা। দুজনেই কর্মী সমর্থক নিয়ে প্রচার-প্রচারণায় জমজমাট নির্বাচনী পরিবেশ তৈরি করেছেন বাঘাইছড়িতে।

শুক্রবার বাঘাইছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভবে বাস্তবায়নের জন্য স্থানীয় জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, হেডম্যান, কার্বারি, সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়, উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটির জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেন খান। সভায় প্রার্থীদের বক্তব্যে অলিভ চাকমা বলেন, গত ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের আগের রাতে ভোট মারা হয়েছে তাই কাছাকাছি কেন্দ্রগুলোতে যেন ভোটের দিন সকালে ব্যালট পেপার পাঠানো হয়, তার কর্মী সমর্থকদের বিভিন্ন মহল হতে হুমকি ও ভয়ভীতি প্রদানের ব্যাপারে অভিযোগ করেন এবং নির্বাচনের দিন র‌্যাব মোতায়েনের দাবি জানান।

অপর প্রার্থী সুদর্শন চাকমা বলেন, বাঘাইছড়ি উপজেলা সদরের কেন্দ্রে ভোট কাস্ট হয় ৬০-৬৫ শতাংশ অপরদিকে প্রত্যন্ত অঞ্চলে ভোট কাস্ট হয় ৮৫-৯৫ শতাংশ বিষয়টা নকলযুক্ত হল রুমের মত সামনের বেঞ্চে বসা ছাত্রের দিকে শিক্ষকদের নজর থাকে অন্যদিকে পিছনের বেঞ্চের ছেলেরাই নকল করে তাই উপজেলা সদরের কেন্দ্রের মত প্রত্যন্ত এলাকার সকল ভোট কেন্দ্রে ম্যাজিস্ট্রেট পাঠানোর দাবি জানান তিনি। যেন কেন্দ্র দখল করে ভোট প্রদানের কোন ঘটনা না ঘটে। ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে সন্ত্রাসী হামলায় যারা জড়িত তারা কেউই গ্রেফতার হয়নি আগামী ২৯ মে নির্বাচনের আগে যৌথ বাহিনীর মাধ্যমে চিরুনী অভিযান চালানোর দাবি জানান তিনি একইসাথে উপজেলার বিভিন্ন এলাকায় তার নির্বাচনী প্রচার গাড়ি প্রবেশে ও পোস্টারিং করতে বাধা দেয়া হচ্ছে বলে অভিযোগ করেন।

সারাদেশের ১৫০টি উপজেলার সাথে বাঘাইছড়ি উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ২৯ মে, ইতিমধ্যে প্রিজাইডিং অফিসারদের প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে এবং কেন্দ্র নির্ধারণ করা হয়েছে, মতবিনিময় সভায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে এবারের নির্বাচনে সর্বোচ্চ নিরাপত্তা জোরদার করা হয়েছে এবং ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে দুর্বৃত্তরা যে হামলা চালিয়েছে তার পুনরাবৃত্তি যেন না ঘটে সে বিষয়ে সজাগ রয়েছে প্রশাসন।

আট ইউনিয়ন ও একটি পৌরসভার মধ্যে মোট ভোটার সংখ্যা ৭৮০২৯ জন তার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৪০৭৯৬ জন মহিলা ভোটার সংখ্যা ৩৭২৩২ জন এবং হিজড়া ভোটার রয়েছেন ১ জন, মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৩৯ টি তার মধ্যে সাজেক ইউনিয়নে ৫ টি ও বাঘাইছড়ি ইউনিয়নে ১টি মোট ৬ টি হেলিসর্টি ভোট কেন্দ্র রয়েছে যেখানে ভোটের সরঞ্জাম পাঠানো হবে নির্বাচনের দুইদিন আগে। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে দুইজন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থীতা করছেন।

নির্বাচনের বর্তমান পরিবেশ নিয়ে উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীরা যে যার মত করে প্রচার-প্রচারণা করে যাচ্ছেন এবং এখনো পর্যন্ত কোন প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি, আগামী ২৯ মে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার আশ্বাস প্রদান করেন তিনি।পাহাড় ২৪

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions