শিরোনাম
রাঙ্গামাটিতে ম্যালেরিয়ার প্রকোপ বাড়ছে চার বছরেও পাল্টায়নি ম্যালেরিয়া পরিস্থিতি, প্রশ্ন নিয়ন্ত্রণ পদ্ধতি নিয়ে,রাঙ্গামাটিতে ৪৩ ও বান্দরবানে ৪০ শতাংশ রোগী শনাক্ত এপ্রিলে কমছে না তাপপ্রবাহ, মে মাসের শুরুতে বৃষ্টি হতে পারে এক মিনিট দেরি, বিসিএস দিতে পারলেন না ২০ পরীক্ষার্থী পার্বত্যঞ্চলে সকল সম্প্রদায়ের মধ্যে তঞ্চঙ্গ্যা সম্প্রদায় সবদিকেই অনেক দূর এগিয়েছে– পার্বত্য প্রতিমন্ত্রী শেষ হলো ৪৬তম বিসিএসের প্রিলি পরীক্ষা উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৬৩ নেতাকে শোকজ করল বিএনপি মার্কিন চাপকে পাত্তাই দিল না ফিলিস্তিনি যোদ্ধারা দুর্নীতির অভিযোগে তদন্তের মুখে মাহাথির মোহাম্মদ যে কারণে কাজলের সঙ্গে কথা বলতেন না রানি

চট্টগ্রামে এসএসসি পরীক্ষার্থী ১ লাখ ৪৫ হাজার ৫৯০ জন

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১১৫ দেখা হয়েছে

চট্টগ্রাম: -চট্টগ্রামসহ সারাদেশে বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) থেকে শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা। এ পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কন্ট্রোল রুম খুলেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড-চট্টগ্রাম। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে এ কন্ট্রোল রুম খোলা হয়েছে।

জানা গেছে, চট্টগ্রাম শিক্ষাবোর্ডের আওতাধীন ২১৯টি কেন্দ্রে মোট ১ লাখ ৪৫ হাজার ৫৯০ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।
গতবছর পরীক্ষার্থী ছিল ১ লাখ ৫৪ হাজার ৭৬৯ জন। এ বছর পরীক্ষার্থী কমেছে ৯ হাজার ১৭৯ জন। এবার ১ হাজার ১২৫টি বিদ্যালয়ের শিক্ষার্থীরা ২১৯টি কেন্দ্রে পরীক্ষা দিবেন।

বিজ্ঞান বিভাগে ছাত্র ১৬ হাজার ৮০৩ জন এবং ছাত্রী ১৮ হাজার ৬৭১ জন, মানবিক বিভাগে ১৬ হাজার ২৩৭ জন ছাত্র এবং ৩৫ হাজার ৩৯২ জন ছাত্রী, ব্যবসায় শিক্ষা বিভাগে ছাত্র ৩০ হাজার ৬৬৪ জন এবং ছাত্রী ২৭ হাজার ৮২৩ জন। সর্বমোট ৬৩ হাজার ৭০৪ জন ছাত্র এবং ৮১ হাজার ৮৮৬ জন ছাত্রী। এরমধ্যে মহানগরসহ চট্টগ্রাম জেলায় ১ লাখ ৩৪৫ জন, কক্সবাজার জেলায় ২২ হাজার ৯৭৮ জন, রাঙামাটি জেলায় ৮ হাজার ২৪৬ জন, খাগড়াছড়ি জেলায় ৯ হাজার ৪০৬ জন এবং বান্দরবান জেলায় ৪ হাজার ৬১৫ পরীক্ষার্থী।

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রামের সচিব ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান প্রফেসর নারায়ন চন্দ্র নাথ জানান, ২০২৪ সালের এসএসসি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রাম কন্ট্রোল রুম খুলেছে। পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি ইতিমধ্যে শেষ হয়েছে।

পরীক্ষা সংক্রান্ত যেকোনও তথ্য জানার জন্য নিম্নোক্ত নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে। পরীক্ষা নিয়ন্ত্রক ০২৩৩৩৩৩৬৭৬৪, ০১৮১৯৮২১১৫৬। উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) ০১৮১৯৬১৮৯৫১ এবং সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক ০১৫৫৪৩৩৫৯৮২।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions