chtnews24.com
দীঘিনালায় পাহাড় ধ্বসে আশষ্কায় ২টি স্কুল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা
Wednesday, 05 Jul 2017 14:08 pm
Reporter :
chtnews24.com

chtnews24.com

সোহেল রানা, দীঘিনালাঃ-খাগড়ছড়ির দীঘিনালা উপজেলায় পাহাড় ধ্বসের আশস্কায় ২টি বিদ্যালয় অনির্দিষ্টকালের বন্ধ ঘোষনা করা হয়েছে। বিদ্যালয় ২টি হলো উপজেলার মায়াফা পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং চংড়াছড়ি সরকারী সরকারী প্রাথমিক বিদ্যালয়।
সরেজমিনে মঙ্গলবার বিকালে মায়াফাপড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখাযায়, স্কুলটির সামনের অংশটি ধ্বসে গেছে। যে কোন সময় পুরো ভবনটি ধ্বসে পড়তে পারে। বর্ষার টানা বর্ষনের কারনে এ ধরনের দুর্ঘটনা এড়াতে মঙ্গলবার দুপুরেই স্কুল ছুটি ঘোষনা করা হয়।  
মায়াফা বিদ্যালয়ের প্রধান শিক্ষক টিপুল বডুয়া বলেন, আমার বিদ্যালয়টি পুরোপুরি পাহাড়ে উপরে তাই পাহাড় ধ্বসের ঝুঁকিতে রয়েছে। গত মার্চ মাসে ঝুঁকি এড়াতে ধারক দেয়াল তৈরি করা হলো ঝুঁকির আশষ্কা থেকেই যায়। বর্তমানে বিদ্যালয়ে ৪জন শিক্ষকসহ ১শত৫ জন শিক্ষার্থী অধ্যয়নরত আছে। তিনি আরো জানান, ভারী বর্ষনে হলেই পাহাড় ধ্বসের  ভয় মাথায় নিয়ে ক্লাস নিতে হয়।
উপজেলা কর্মকর্তা মোঃ শেখ শহিদুল ইসলাম এব্যাপারে জানান, বিদ্যালয় ২টি পাহাড় ধ্বসের ঝুঁটিতে রয়েছে। তাই বড় ধরনের ঝুঁকি এড়াতে মায়াফা পাড়া সরকারী প্রাথমিক বিবদ্যালয় এবং চংড়াছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করা হয়েছে। বর্ষাকালে ভারি বর্ষন কেটে না যাওয়া পর্যন্ত বিদ্যালয় ২টি বন্ধ থাকবে।