chtnews24.com
ভারী বর্ষণ অব্যাহত থাকায় খাগড়াছড়িতে পাহাড় ধ্বসে মাটিচাপা পড়েছে ঘরবাড়ি
Wednesday, 05 Jul 2017 13:54 pm
Reporter :
chtnews24.com

chtnews24.com

খাগড়াছড়িঃ-ভারী বর্ষণ অব্যাহত থাকায় খাগড়াছড়িতে ফের পাহাড়ধসের ঘটনা ঘটেছে। পাহাড়ধসে মাটির নিচে চাপা পড়েছে বেশ কয়েকটি বসতবাড়ি। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসকারীদের নিরাপদে স্থানে সরিয়ে নিচ্ছে প্রশাসন। খোলা হয়েছে পাঁচটি আশ্রয়কেন্দ্র। বর্ষণ অব্যাহত থাকায় আরো পাহাড়ধসের আশঙ্কা করা হয়েছে।
মঙ্গলবার সকালে জেলা শহরের শালবন, হরিনাথপাড়া গ্যাপ, আঠার পরিবার এলাকায় পাহাড় ধসে বেশ কয়েকটি বসতবাড়ি মাটিচাপা পড়ে। এতে বসতবাড়ির ক্ষতি হলেও কেউ হতাহত হয়নি। তবে পাহাড়ের নিচে মাটি কাটার কারণে এ ধস হয়েছে বলে অভিযোগ ক্ষতিগ্রস্তদের।
আঠার পরিবারের বাসিন্দা হাসান আলী জানান, নিচে মাটি কাটার কারণে এ ধসের ঘটনা ঘটেছে। তার সবকিছু মাটির নিচে চাপা পড়েছে। তিনি এখন নিঃস্ব।
ভাড়ী বর্ষণের কারণে খাগড়াছড়ি জেলা শহরের কলাবাগান, নেন্সিবাজার, শালবন, হরিনাথপাড়া গ্যাপ, আঠার পরিবার, সবুজবাগ ও কলেজ গেট এলাকায় আবারও পাহাড়ধস দেখা দেওয়ায় প্রাণহানির আশঙ্কা প্রবল হয়ে উঠেছে।
খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী এলিশ শরমিন জানান, ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসকারীদের নিরাপদ আশ্রয়কেন্দ্রে যেতে দুই দিন ধরে মাইকিং করা হচ্ছে। অথচ তারা সরছে না। ফলে প্রশাসনের লোকজন বাড়িঘরে গিয়ে তাদের অনেকটা জোর করে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসছে।
প্রসঙ্গত, গত জুন মাসে বর্ষনে দুদফার পাহাড়ধসে খাগড়াছড়িতে চারজনের মৃত্যু ও নয়জন আহত হয়। ক্ষতিগ্রস্ত হয় বেশ কিছু ঘরবাড়ি।