chtnews24.com
নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হতে বললেন আব্বাস
Monday, 31 May 2021 19:12 pm
Reporter :
chtnews24.com

chtnews24.com

ঢাকা: দলীয় নেতাকর্মীদের ওপর নিপীড়ন হচ্ছে এমন অভিযোগ করে নিজেদের অধিকার আদায়ে এবং সরকার পতনের আন্দোলন জোরদার করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

সোমবার দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক অনুষ্ঠানে তিনি এই আহ্বান জানান।

মির্জা আব্বাস বলেন, ‘দেশে একটি ভয়ংকর অপশক্তি জনগণের উপরে সিন্দাবাদের ভূতের মতো চেপে বসেছে। এ যেন আরব্য উপন্যাসের গল্পের মতো। ওই অপশক্তির অপকর্ম ঢাকার জন্য বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের ওপর আজ নিপীড়নের খড়গ চালিয়ে যাচ্ছে।’

বিএনপির এই শীর্ষ নেতা বলেন, ‘আমি বলতে চাই, আমাদের জনগণকে, আমাদের নেতাকর্মীদের এই খড়গ প্রতিরোধ করতে হবে, আমাদের কথা বলার অধিকার আদায় করতে হবে, আমাদের স্বাধীনতা আদায় করতে হবে, আমাদের সার্বভৌমত্ব রক্ষা করতে হবে। এজন্য সবার ঐক্যবদ্ধ হওয়া চাই।’

মির্জা আব্বাস বলেন, ‘আওয়ামী লীগের বর্তমান সরকার যতদিন ক্ষমতায় থাকবে, ততদিন তাদের কিছু মানুষের উন্নয়ন হবে, তবে সাধারণ মানুষের আয়-উন্নতি হবে না।’

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এদিন মহানগর দক্ষিণ বিএনপি, দক্ষিণ যুব দল ও পূর্ব ছাত্রদলের উদ্যোগে দুঃস্থ ও অসহায় মানুষের জন্য খাদ্য সামগ্রী, কাপড়-বস্ত্র ও রান্না করা খাবার বিতরণের তিনটি কর্মসূচি পালিত হয়। মির্জা আব্বাস প্রধান অতিথি হিসেবে এসব কর্মসূচিতে অংশ নিয়ে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

তিনটি অনুষ্ঠানে মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, যুব দল দক্ষিণের সভাপতি রফিকুল ইসলাম মজনু, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, পূর্বের সভাপতি খন্দকার এনামুল হকসহ ছাত্রদলের নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে দলের প্রতিষ্ঠাতার মৃত্যুবার্ষিকীকে কেন্দ্র করে পালন করা কর্মসূচিতে মানা হয়নি ন্যূনতম স্বাস্থ্যবিধি। শুধু তাই নয়, অনুষ্ঠানে শৃঙ্খলা না থাকায় ত্রাণ নিতে আসা অসহায় ও দুঃস্থ মানুষদের মধ্যে ঝগড়া-বিবাদের ঘটনাও ঘটে।