শুক্রবার, ৩০ জুলাই ,২০২১

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০১ জুন, ২০২১, ১১:২৪:০৪

খালেদার স্বাস্থ্যে আটকে বিএনপির রাজনীতি: তথ্যমন্ত্রী

খালেদার স্বাস্থ্যে আটকে বিএনপির রাজনীতি: তথ্যমন্ত্রী

ঢাকা: বিএনপির রাজনীতি এখন দলটির চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য ইস্যুতেই আটকে আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

জাতীয় প্রেস ক্লাবে দৈনিক ইত্তেফাকের প্রতিষ্ঠাতা সম্পাদক তফাজ্জল হোসেন মানিক মিয়ার ৫২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

বিএনপির সমালোচনা করে সরকারের তথ্য ও সম্প্রচারমন্ত্রীর দায়িত্বে থাকা হাছান মাহমুদ বলেন, ‘তাদের রাজনীতি শুধু বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের মধ্যে আটকে আছে। বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে তারা সব সময় চিন্তিত। তাদের পুরো রাজনীতিটা বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে আবর্তিত হচ্ছে। দেশের মানুষের স্বাস্থ্য কিংবা উন্নয়ন-অগ্রগতি নিয়ে তারা কোনোভাবেই চিন্তিত বলে মনে হয় না।

‘আমি বিএনপিকে অনুরোধ জানাব, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবসহ বহু শিক্ষিত মানুষ তাদের দলের আছে। আমি ব্লুমবার্গের আজকের আর্টিকেলটি তাদের পড়ার অনুরোধ জানাই। এরপর আমাদের সমালোচনা করুন।’

আলোচনা সভায় বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে ছাপানো ব্লুমবার্গের প্রতিবেদনটির কিছু অংশ পড়ে শোনান তথ্যমন্ত্রী। বলেন, ‘আজকে একটি আর্টিকেল প্রকাশিত হয়েছে ব্লুমবার্গে। যেখানে বলা হয়েছে আমাদের পার ক্যাপিটা ইনকাম ইন্ডিয়াকেও ছাড়িয়ে গেছে। এখানেই বাংলাদেশের সার্থকতা। স্বাধীনতার ৫০ বছর পর আজকে সব সূচকে আমরা পাকিস্তানকে ছাড়িয়ে গিয়েছি। আমরা অনেক ক্ষেত্রে ভারতকেও ছাড়িয়ে গিয়েছি। মানব উন্নয়ন সূচক ও সামাজিক সূচকে আমরা আগেই ভারতকে ছাড়িয়েছি। আমরা অতি সম্প্রতি পার ক্যাপিটা ইনকামে ভারতকে ছাড়িয়েছি।’

দেশের সংবাদমাধ্যম প্রসঙ্গে তথ্যমন্ত্রী জানান, আজকে অনেক সংবাদপত্রে ব্যক্তির স্বার্থে অনেক সংবাদ পরিবেশিত হয়। অনেক সংবাদপত্রে ব্যবসায়িক স্বার্থে অনেক সংবাদ পরিবেশিত হয়। ব্যক্তিগত কারণে অনেক সংবাদপত্রে এমনকি টেলিভিশনেও অনেক সময় সংবাদ পরিবেশিত হয়; যা কখনও কাম্য নয়। সংবাদপত্র কারো ব্যবসায়িক ও ব্যক্তিগত স্বার্থে ব্যবহার করা অনুচিত।

 

এই বিভাগের আরও খবর

  আবারও ১/১১’র ষড়যন্ত্রের গন্ধ পাই-আওয়ামী লীগ

  পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তিতে ড. সামাদের অবদান স্মরণ করলেন প্রধানমন্ত্রী

  আড়াই হাজার কোটি টাকা ব্যয়ে ১০ প্রকল্প একনেকে অনুমোদন,প্রতি জেলায় হবে মহিলা কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র

  অনিয়ম করলে ক্ষমা নেই, কঠোর শাস্তি-- প্রধানমন্ত্রী

  জবাবদিহিতা না থাকায় যা খুশি তাই করছে সরকার-- মির্জা ফখরুল

  ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ে টিকা কার্যক্রম শুরুর নির্দেশনা প্রধানমন্ত্রীর

  শয্যা আর চিকিৎসক বাড়িয়ে করোনা নিয়ন্ত্রণ করা যায় না: মন্ত্রিপরিষদ সচিব

  আগে জীবন, পরে অর্থনীতি-- প্রধানমন্ত্রী

  অপরিকল্পিত লকডাউনে নিম্ন আয়ের মানুষের জীবন বিপন্ন: ফখরুল

  হেলেনা জাহাঙ্গীরকে আওয়ামী লীগের উপকমিটি থেকে অব্যাহতি দিয়ে বিজ্ঞপ্তি

  ‘লীগ শব্দ জুড়ে দিয়েই আওয়ামী লীগের সঙ্গে সম্পৃক্তের সুযোগ নেই’

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?