শনিবার, ৩১ জুলাই ,২০২১

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২১ মে, ২০২১, ০৯:৫৪:৪২

হামাসের ২ শর্তই মেনে নিয়েছে ইসরাইল!

হামাসের ২ শর্তই মেনে নিয়েছে ইসরাইল!

নিউজ ডেস্ক: গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী প্রতিরোধ আন্দোলন হামাস জানিয়েছে, ইসরাইলের সাথে যুদ্ধবিরতির জন্য তারা যে দুটি শর্ত দিয়েছিল, উভয়টিই মেনে নেয়া হয়েছে। প্রথম শর্তটি ছিল আল-আকসা মসজিদে 'ইসরাইলি আগ্রাসন' বন্ধ করা, দ্বিতীয় শতটি হলো পূর্ব জেরুসালেমের শেখ জাররাহ মহল্লা থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদ বন্ধ করা। হামাদ দাবি করেছে, দুটি দাবি পূরণের ব্যাপারে তাদেরকে 'নিশ্চয়তা' দেয়া হয়েছে।

তবে ইসরাইলের এক সিনিয়র কর্মকর্তা বলেন, হামাসের এই দাবি ভুল। পরিচয় প্রকাশ না করে ওই কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে কন্ট্রিবিউটিং সংবাদদাতা বারাক রাভিদ এক্সিয়স নিউজ সাইটকে এ তথ্য জানান।

এর আগে হামাসের সিনিয়র এক নেতা হিজবুল্লাহ সমর্থক আল মায়াদিন নেটওয়ার্ককে জানান, আল-আকসা মসজিদ ও শেখ জাররাহয় 'ইসরাইলি আগ্রাসন বন্ধ' হওয়ার নিশ্চয়তা হামাস পেয়েছে। ওসামা হামদান এসব নিশ্চয়তার বিস্তারিত বর্ণনা দেননি। কিংবা কিভাবে তা বাস্তবায়িত হবে, তাও জানাননি।

এদিকে যুদ্ধবিরতি পরিস্থিতি পর্যালোচনার জন্য দুটি মিসরীয় নিরাপত্তা প্রতিনিধিদল গাজা ও ইসরাইল যাবে। মিসর এই যুদ্ধবিরতির উদ্যোগ গ্রহণ করে।
সূত্র : দি নিউজ ইন্টারন্যাশনাল

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?