শুক্রবার, ০৬ আগস্ট ,২০২১

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ২৫ মে, ২০২১, ১১:৫৫:০৪

সভাপতির বিরুদ্ধে ধর্ষণ মামলা, বরিশাল মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

সভাপতির বিরুদ্ধে ধর্ষণ মামলা, বরিশাল মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

বরিশাল: বরিশাল নগরীতে আলোচিত-সমালোচিত মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দিনকে সংগঠন থেকে অব্যাহতি এবং মহানগর কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

মঙ্গলবার কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধরণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

২০১১ সালে সভাপতি-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক নিয়ে তিন সদস্যের মহানগর ছাত্রলীগের কমিটি গঠন করা হয়েছিল। ওই কমিটির একমাত্র সক্রিয় সদস্য ছিলেন সভাপতি জসিমউদ্দিন।

বিয়ের কথা বলে ধর্ষণ করার অভিযোগে এক কলেজছাত্রী গত ১৯ এপ্রিল জসিম উদ্দিনের বিরুদ্ধে নগরীর বিমানবন্দর থানায় মামলা দায়েরের পর তিনি আত্মগোপন করেন। এরপরই এ কমিটি বাতিল করা নিয়ে নানা গুঞ্জন চলছিল।

কেন্দ্রীয় ছাত্রলীগের প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সংগঠনের শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় জসিম উদ্দিনকে সভাপতি পদ থেকে অব্যাহতি এবং মেয়াদোত্তীর্ণ হওয়ায় মহানগর কমিটি বিলুপ্ত ঘোষণা হয়েছে।

এ বিষয়ে বক্তব্য জানতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক ভট্টাচার্যের মুঠোফোনে একাধিকবার কল এবং খুদেবার্তা দেওয়া হলেও সাড়া পাওয়া যায়নি।

মহানগর কমিটি বিলুপ্তির হওয়ার সত্যতা নিশ্চিত করে বিলুপ্ত কমিটির সাংগঠনিক সম্পাদক বরিশাল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা তৌছিক আহমেদ রাহাত তার ফেসবুক পেজে লিখেছেন, ৪ বছর আগে থেকে মহানগর ছাত্রলীগের কমিটি থেকে নিস্ক্রিয় ছিলাম। তখন থেকেই মহানগর ছাত্রলীগের ৩ সদস্য বিশিষ্ট কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক হিসাবে পরিচয় দিতাম। আজ কাগজ-কলমে সাবেক হলাম।

মহানগর আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর বলেন, মহানগর ছাত্রলীগ কমিটি বিলুপ্ত হওয়ার খবর তিনিও শুনেছেন।

উল্লেখ্য, ৩ সদস্যের মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক অসীম দেওয়ান গ্রুপিংয়ের কারণে ২০১৬ সাল থেকে স্থায়ীভাবে ঢাকায় থাকেন। প্রায় একই সময়ে সাংগঠনিক সম্পাদক তৌছিক আহমেদ রাহাত বরিশাল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পদে যোগ দেন। সভাপতি জসিম উদ্দিনও দলীয় প্রতিপক্ষের চাপে ছিলেন কোনঠাসা। গত ১৯ এপ্রিল ধর্ষণ মামলার আসামি হয়ে তিনি আত্মগোপন করেন।

এই বিভাগের আরও খবর

  খাগড়াছড়ির পানছড়িতে অস্ত্রসহ ইউপিডিএফ সদস্য গ্রেপ্তার

  ‘মোবাইল কোর্ট পরিচালনাকারী ম্যাজিস্ট্রেটদের প্রশিক্ষণ দরকার’

  করোনায় রেকর্ড ২৬৪ মৃত্যু, শনাক্ত ১২,৭৪৪

  খাগড়াছড়ির মাটিরাঙ্গায় নারীর ভাসমান মরদেহ উদ্ধার

  কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ্যাম্বুলেন্স প্রদান

  জুলাই মাসে ১৮১ নারী ও কন্যা শিশু নির্যাতনের শিকার,১৭ জনের রহস্যজনক মৃত্যু

  ৬৩ শতাংশ সরকারি প্রতিষ্ঠানের তথ্য প্রদান সন্তোষজনক নয়

  দেশে করোনা আক্রান্তদের ৯৮ শতাংশই ডেল্টা ভ্যারিয়েন্ট

  নানিয়ারচরসহ দুর্গম পার্বত্য এলাকায় মানুষ করোনা টিকা থেকে বঞ্চিত হচ্ছে

  করোনায় আরও ২৪১ মৃত্যু, শনাক্ত ১৩ লাখ ছাড়াল

  রাঙ্গামাটিতে করোনায় ক্ষতিগ্রস্ত শিল্পীদের জেলা পরিষদের আর্থিক অনুদান



আজকের প্রশ্ন