রবিবার, ২৫ জুলাই ,২০২১

Bangla Version
  
SHARE

শনিবার, ১৪ অক্টোবর, ২০১৭, ০৮:৪১:০৪

বউয়ের জ্বালায় বনে-জঙ্গলেই ১০ বছর!

বউয়ের জ্বালায় বনে-জঙ্গলেই ১০ বছর!

স্বামী-স্ত্রীর মধ্যে মধুর সম্পর্ক হলে তো কথাই নেই। তবে এর বিপরীত যদি ঘটে! হ্যাঁ, বিপরীতটাই ঘটেছিল যুক্তরাজ্যের এক ব্যক্তির জীবনে। এর খেসারতও দিয়েছেন তিনি। বউয়ের জ্বালায় অতিষ্ট হয়ে বাড়ি ছাড়া ম্যাকলম অ্যাপেলগেট নামের এক ব্যক্তির সন্ধান পাওয়া গেছে যুক্তরাজ্যের বার্মিংহামে। পেশায় মালি ম্যাকলম জানিয়েছেন, এজবাস্টনে স্ত্রীর সঙ্গে প্রথম দেখা হয় তার। তারপর বার্মিংহামে তাদের বিয়ে হয়। প্রথম তিন বছর সব ঠিকই ছিল। কিন্তু তারপর থেকে শুরু হয় সমস্যা।

বউয়ের সঙ্গে রোজ ঝগড়া, কথা কাটাকাটি নিয়ে অশান্ত দিন কাটতে থাকে ম্যাকলমের। কারণ বউয়ের দাবি ছিল, কাজের দিকে বেশি মন দিচ্ছেন তিনি, স্ত্রীয়ের দিকে তার একটুও নজর নেই। কিন্তু তখন তিনি বোঝাতে পারেননি, কাজ করতে ভাল লাগে তার। এরপরই কাউকে না জানিয়ে বাড়ি ছাড়ার সিদ্ধান্ত নেন ওই ব্যক্তি। ম্যাকলম জানিয়েছেন, যেদিন বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন, সেদিন বাড়ির সমানে মোটর সাইকেলটি তালা দেওয়া অবস্থায় ছিল। তাই হেঁটেই যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি।

তিন সপ্তাহের যাত্রার প্রায় অর্ধেকটাই হেঁটে যান তিনি। কিংস্টোনে যাওয়ার পর সেখানকার একটি বাগান পরিচর্যার কাজে লেগে যান তিনি। সেখানে ধীরে ধীরে একটি বাগান গড়ে তোলেন। এই স্বেচ্ছা নির্বাসনের ১০ বছর বাড়ির কোনও সদস্যের সঙ্গে তার যোগাযোগ ছিল না। তাই বাড়ির সবাই ভেবেছিলেন তিনি মারা গেছেন। কিন্তু শেষ পর্যন্ত তার খোঁজ পায় প্রশাসন। পরে তাকে নিয়ে আসা হয় লন্ডনের একটি শিবিরে। সেখানেই আপাতত আছেন ম্যাকলম। ইচ্ছা মতো বাগানের কাজ করছেন। আর উপার্জনের অর্থ দিচ্ছেন গৃহহীনদের। সমকাল

এই বিভাগের আরও খবর

  বায়িং হাউসের নামে মাদকের ল্যাব, উচ্চবিত্ত তরুণ-তরুণীদের আনাগোনা

  ঢাকা থেকে কলকাতা যেতে লাগবে সাড়ে ৩ ঘণ্টা!

  শান্তিরক্ষা মিশনে নিহত ৮ বাংলাদেশিকে সম্মান জানালো জাতিসংঘ

  ব্রিটেনের ৮০০ বছরের ইতিহাস ভাঙলেন বাংলাদেশি হাবিবুর

  ‘এক্সেপ্ট ইসরায়েল’ লেখা বাদ দেওয়ার সিদ্ধান্ত বেদনাদায়ক: ফিলিস্তিন রাষ্ট্রদূত

  বাংলাদেশিদের ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা বহাল

  নিখোঁজ ঢাবি শিক্ষার্থী হাফিজুরের লাশ মিলল শহিদ মিনারের পেছনে

  ছেলের সামনে বাবাকে হত্যা: আরেক আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

  ব্ল্যাক ফাঙ্গাসে আতঙ্কিত নয়, সাবধান হোন

  সাংবাদিক রোজিনার জামিন শুনানির আদেশ আজ

  একটি মেসেজ শেয়ার করলেই হ্যাকের আশঙ্কা, পুলিশের সতর্কতা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?