বৃহস্পতিবার, ২৯ জুলাই ,২০২১

Bangla Version
  
SHARE

শনিবার, ২২ মে, ২০২১, ১২:৪৪:৩০

বেতন কমল লঙ্কান ক্রিকেটারদের

বেতন কমল লঙ্কান ক্রিকেটারদের

অনলাইন ডেস্ক: করোনা মহামারির কারণে ক্রিকেটারদের বেতন কমানোর সিদ্ধান্ত নিল শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। নতুন চুক্তিতে লঙ্কান ক্রিকেটারদের প্রায় ৪০ শতাংশ বেতন কমিয়ে দেওয়া হয়েছে। ফলে বোর্ডের সঙ্গে চুক্তিতে সই করতে নারাজ সিনিয়র ক্রিকেটাররা।

টেস্ট অধিনায়ক দিমুথ করুনারত্নে , দীনেশ চান্দিমাল, অ্যাঞ্জেলো ম্যাথুজসহ একাধিক সিনিয়র ক্রিকেটার আপত্তি জানিয়েছেন।

দ্রুত এই সমস্যার সমাধান না করতে পারলে ভারতের বিরুদ্ধে দ্বিপাক্ষিক সিরিজে বিপদে পড়তে পারে শ্রীলঙ্কা। তিনটি একদিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা দুই দেশের।

ক্রিকেটারদের আইনজীবীর পক্ষ জানানো হয়েছে, নতুন চুক্তিতে প্রায় ৪০ শতাংশ টাকা কমিয়ে দেওয়া হয়েছে। অন্য দেশের ক্রিকেটারদের থেকে প্রায় এক-তৃতীয়াংশ কম অর্থ দেওয়া হচ্ছে শ্রীলঙ্কার ক্রিকেটারদের। এখানেই আপত্তি ক্রিকেটারদের।

সব চেয়ে বেশি টাকা পাবেন তারাই। ৫১ লাখ থেকে ৭৩ লাখ টাকা পর্যন্ত পেতে পারেন তারা। সব চেয়ে বেশি টাকা পাবেন ধনঞ্জয় ডি সিলভা। প্রায় ৭৩ লাখ টাকা পাবেন তিনি।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড জানায়, ২০২১-২২ মৌসুমের চুক্তিতে ৩০ জন ক্রিকেটারকে রাখা হবে। ক্রিকেটারদেরকে ৬টি ভাগে ভাগ করা হয়েছে। ‘এ’ বিভাগে রয়েছেন ৬ জন। চুক্তিতে থাকা ‘এ’ ক্যাটাগরির ক্রিকেটারের বেতন আগে ছিল ১ লাখ ৩০ হাজার ডলার। এখন তা নেমে দাঁড়াল ১ লাখ ডলারে।

এই ‘এ’ ক্যাটাগরিতে তিনটি স্তরও রয়েছে। প্রথম স্তরে ১ লাখ ডলার, দ্বিতীয় স্তরে ৮০ হাজার ডলার ও তৃতীয় স্তরে ৬০ হাজার ডলার করে পাবেন ক্রিকেটাররা।

ক্যাটাগরি ‘বি’ তে রয়েছে তিনটি স্তর। এই স্তরের ক্রিকেটাররা যথাক্রমে পাবেন ৬৫ হাজার ডলার, ৬০ হাজার ডলার ও ৫৫ হাজার ডলার। ‘সি’ ক্যাটাগরিতেও তিন স্তরের ক্রিকেটাররা পাবেন যথাক্রমে ৫০ হাজার ডলার, ৪৫ হাজার ডলার ও ৪০ হাজার ডলার।

ক্যাটাগরি ‘ডি’ এর তিন স্তরের ক্রিকেটাররা পাবেন যথাক্রমে ৩৫ হাজার ডলার, ৩০ হাজার ডলার ও ২৫ হাজার ডলার।

শ্রীলঙ্কার বোর্ডের পক্ষ থেকে বলা হয়েছে, ক্রিকেটারদের পারফর্মান্সের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বোর্ডের উপদেষ্টা কমিটির প্রধান অরবিন্দ ডি সিলভা বলেন, ক্রিকেটারদের যা পারফর্মান্স, তার ভিত্তিতে এমন কঠিন সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি আমরা।

ক্রিকেটারদের নতুন চুক্তিতে ৩ জুনের মধ্যে সই করতে বলা হয়েছে।

উল্লেখ্য, ভারতীয় ক্রিকেট বোর্ডের চুক্তিতে গ্রেড সি অর্থাৎ সব চেয়ে কম টাকা পান যে ক্রিকেটাররা, তাদের আয় প্রতি বছরে ১ কোটি টাকা।

 

এই বিভাগের আরও খবর

  বায়িং হাউসের নামে মাদকের ল্যাব, উচ্চবিত্ত তরুণ-তরুণীদের আনাগোনা

  ঢাকা থেকে কলকাতা যেতে লাগবে সাড়ে ৩ ঘণ্টা!

  শান্তিরক্ষা মিশনে নিহত ৮ বাংলাদেশিকে সম্মান জানালো জাতিসংঘ

  ব্রিটেনের ৮০০ বছরের ইতিহাস ভাঙলেন বাংলাদেশি হাবিবুর

  ‘এক্সেপ্ট ইসরায়েল’ লেখা বাদ দেওয়ার সিদ্ধান্ত বেদনাদায়ক: ফিলিস্তিন রাষ্ট্রদূত

  বাংলাদেশিদের ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা বহাল

  নিখোঁজ ঢাবি শিক্ষার্থী হাফিজুরের লাশ মিলল শহিদ মিনারের পেছনে

  ছেলের সামনে বাবাকে হত্যা: আরেক আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

  ব্ল্যাক ফাঙ্গাসে আতঙ্কিত নয়, সাবধান হোন

  সাংবাদিক রোজিনার জামিন শুনানির আদেশ আজ

  একটি মেসেজ শেয়ার করলেই হ্যাকের আশঙ্কা, পুলিশের সতর্কতা

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?