শনিবার, ৩১ জুলাই ,২০২১

Bangla Version
  
SHARE

শুক্রবার, ২১ মে, ২০২১, ০২:৫৩:১৭

রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে লামায় সাংবাদিকদের মানববন্ধন

রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তির দাবিতে লামায় সাংবাদিকদের মানববন্ধন

সচিবালয়ে পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে হেনস্তা ও দীর্ঘ সময় আটকে রেখে সাজানো মামলায় জড়ানোর প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে লামা উপজেলায় কর্মরত সকল সাংবাদিকরা।

আজ বুধবার (১৯ মে) বিকেল সাড়ে ৪টায় লামা উপজেলা পরিষদের সামনে সড়কে প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন কর্মসূচির মাধ্যমে এ প্রতিবাদ জানানো হয়।

কর্মসূচিতে অবিলম্বে রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি দাবি করা হয়। এ ছাড়া রোজিনা ইসলামকে হেনস্তা করার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান ও পেশাগত দায়িত্বপালনে সব সাংবাদিকের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সরকারের প্রতি দাবি জানানো হয়।

প্রতিবাদ কর্মসূচিতে সমাবেশে বক্তারা বলেন, প্রশাসনযন্ত্রের সর্বোচ্চ স্থান হলো সচিবালয়। সেখানে একজন জ্যেষ্ঠ নারী সাংবাদিককে যেভাবে হেনস্তা করা হয়েছে, তা নজিরবিহীন ও ন্যক্কারজনক। প্রশাসনের গুটিকয়েক দুর্নীতিবাজের মুখোশ উন্মোচন করে রোজিনা ইসলাম যে হেনস্তার শিকার হয়েছেন, তাতে তাঁর তৈরি করা অনুসন্ধানী প্রতিবেদনগুলো যে সঠিক ছিল, সেটিই প্রমাণিত হয়েছে।

তাঁরা বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় দুর্নীতির আখড়ায় পরিণত হয়েছে। সেই দুর্নীতির খবর প্রকাশ করে সাংবাদিক রোজিনা এ দেশের জনগণের উপকার করেছেন। সচিবালয়ের মতো একটি জায়গায় একজন সাংবাদিকের সঙ্গে এমন ব্যবহারের কারণে এ দেশের মানুষ উদ্বিগ্ন। সামাজিক যোগাযোগমাধ্যমে সেই চিত্রই দেখা যাচ্ছে। রোজিনার মুক্তির দাবি শুধু সাংবাদিকদের দাবি নয়, গণমানুষের দাবি হয়ে দাঁড়িয়েছে। গণমানুষের দাবি কখনো বৃথা যায় না।

মানববন্ধনে সভাপতিত্ব করেন, লামা রিপোর্টাস ক্লাবের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম। মানববন্ধনে বক্তব্য রাখেন, দৈনিক ইত্তেফাক পত্রিকার লামা প্রতিনিধি মুহাম্মদ কামালুদ্দিন, গাজী টিভি লামা প্রতিনিধি মোঃ ফরিদ উদ্দিন। আরো উপস্থিত ছিলেন, সাংবাদিক ইউছুপ মজুমদার, নুরুল করিম আরমান, মোঃ শাহাবুদ্দিন, খগেশ প্রতিচন্দ্র খোকন, নুর মোহাম্মদ মিন্টু, মংছিংপ্রু মার্মা, শাহাব উদ্দিন, বেলাল আহমদ, আবুল হাসেম সহ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

  পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ বসতি থাকতে দেয়া হবে না--চসিক মেয়র

  পাহাড় থেকে আশ্রয়কেন্দ্রে আরও ২৫ পরিবার

  চট্টগ্রামের বিভিন্ন স্থানে পাহাড়ধস,১৬৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড

  ৬ মেডিকেল কলেজ ও হাসপাতালে চেম্বারের জরুরি চিকিৎসা সরঞ্জাম প্রদান

  রোগীর জন্য পুলিশের ফ্রি অ্যাম্বুলেন্স ও সিএনজি অটোরিকশা সেবা চালু

  চট্টগ্রামে করোনা রোগীর শয্যা হিসেবে আছে, বাস্তবে নেই

  নিরপরাধ মিনুকে ফাঁসিয়ে দেয়া সেই প্রকৃত আসামি গ্রেফতার

  ছেলের জন্য নিজের আইসিইউ শয্যা ছেড়ে দিয়ে মায়ের জীবন ত্যাগ

  ব্ল্যাক ফাঙ্গাসের উপসর্গ নিয়ে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করোনা রোগী

  চমেকের ৫০ চিকিৎসককে বদলি

  চট্টগ্রামে একদিনে রেকর্ড ১৮ জনের মৃত্যু, আক্রান্ত ১৩১০

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?