মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ,২০২১

Bangla Version
  
SHARE

রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১, ০২:০৯:৫৭

রাঙ্গামাটির বাঘাইছড়িতে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি উদ্ধার,ইউপিডিএফের দাবী মিথ্যা

রাঙ্গামাটির বাঘাইছড়িতে অভিযান চালিয়ে অস্ত্র-গুলি উদ্ধার,ইউপিডিএফের দাবী মিথ্যা

রাঙ্গামাটি:- রাঙ্গামাটির অভিযান চালিয়ে অস্ত্র ও গুলি উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী। আজ রোববার (১২ সেপ্টেম্বর) সকালে উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের পশ্চিম জারুলছড়ি এলাকায় অভিযান চালিয়ে দুটি একে-৪৭, ম্যাগাজিন, ১৩ রাউন্ড গুলি, দুটি দুটি মোবাইল ও তিনটি কাপড়ের ব্যাগসহ বিপুল পরিমাণ নথিপত্র জব্দ করা হয়। পশ্চিম জারুলছড়ি এলাকায় ১০-১২ সশস্ত্র সন্ত্রাসী অবস্থান করছে সংবাদের ভিত্তিতে বাঘাইহাট জোনের একটি বিশেষ দল অভিযান চালায়। এ সময় সন্ত্রাসীরা নিরাপত্তা বাহিনীর উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। এ বিষয়ে বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন খান জানান, বিষয়টি শুনেছি, নিরাপত্তা বাহিনীর সঙ্গে যোগাযোগ হয়েছে।

এদিকে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) এর প্রচার ও প্রকাশনা বিভাগের নিরন চাকমার স্বাক্ষিত প্রেস বিজ্ঞপ্তিতে দাবী করেছেে- রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের পশ্চিম জারুলছড়িতে ‘সেনাবাহিনীর সাথে ইউপিডিএফের গোলাগুলি’ হয়েছে বলে বিভিন্ন মিডিয়ায় যে সংবাদ প্রকাশিত হয়েছে তা মিথ্যা ও বানোয়াট এবং এটা ইউপিডিএফের বিরুদ্ধে একটি গভীর ষড়যন্ত্র বলে দাবি করেছেন ইউপিডিএফের রাঙ্গামাটি জেলা ইউনিটের প্রধান সংগঠক শান্তিদেব চাকমা। আজ রবিবার (১২ সেপ্টেম্বর ২০২১) সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে শান্তিদেব চাকমা বলেন, গতকাল শনিবার রাতে বাঘাইহাট জোনের একদল সেনা সদস্য জারুলছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে অবস্থান নেয়। এরপর তারা আজ রবিাবর ভোররাত ৪টার সময় অতর্কিতে কয়েক রাউন্ড ব্রাশফায়ার করলে ঘুমন্ত এলাকাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দেয়। পরে সকালে সেখান থেকে সেনা সদস্যরা ক্যাম্পে ফিরে যায়। এরপর বিভিন্ন মিডিয়ায় বাঘাইছড়িতে ‘সেনাবাহিনীর সাথে ইউপিডিএফের গোলাগুলি ও অস্ত্র উদ্ধার’র খবর প্রকাশিত হয়। ইউপিডিএফ নেতা গোলাগুলি ও অস্ত্র উদ্ধারের ঘটনা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট উল্লেখ করে বলেন, বঙ্গলতলির জারুলছড়িতে সেনাবাহিনীর সাথে ইউপিডিএফ কিংবা অন্য কারোর কোন গোলাগুলির ঘটনা ঘটেনি। মূলত প্রমোশন লাভের উদ্দেশ্যে সেনাবাহিনী গোলাগুলির মিথ্যা নাটক সাজিয়েছে। ইউপিডিএফের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে উল্লেখ করে শান্তিদেব চাকমা আরো বলেন, ইউপিডিএফ একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। গণতান্ত্রিকভাবেই ইউপিডিএফ তার সকল কার্যক্রম চালিয়ে যাচ্ছে। কিন্তু শাসকগোষ্ঠী ইউপিডিএফের ন্যায়সঙ্গত আন্দোলনকে নস্যাত করতে নানা ষড়যন্ত্র চালাচ্ছে। আর তারই অংশ হিসেবে খুন, গ্রেফতার, মিথ্যা মামলায় ফাঁসানো ও গোলাগুলির নাটক সাজানো হচ্ছে। ইউপিডিএফ নেতা সেনাবাহিনীর হাতে অবৈধ অস্ত্রের মজুদ নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে কথিত ‘অস্ত্র উদ্ধার’ নাটক জনগণের উপর দমন-পীড়নের অন্যতম হাতিয়ার হয়ে উঠেছে। সেনাবাহিনী নিজেদের হাতে মজুদ রাখা এসব অবৈধ অস্ত্র গুঁজে দিয়ে যে কাউকে গ্রেফতার করে মিথ্যা মামলায় ফাঁসাচ্ছে ও বিচার বহির্ভুত হত্যাসহ নানা জুলুম চালাচ্ছে। তিনি সেনাবাহিনীর হাতে থাকা অবৈধ অস্ত্রের অনুসন্ধান করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এই বিভাগের আরও খবর

  যে বরাদ্দ ১০০ বছরেও পার্বত্য চট্টগ্রামে জেলা থেকে গ্রামে যাওয়ার রাস্তা হবে না--পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু

  ভয়াবহ ভূমিকম্প ঝুঁকিতে রাঙ্গামাটি, খাগড়াছড়ি ,কক্সবাজার,ঢাকাসহ ২০ জেলা

  অবশেষে ভোটার হলেন সন্তু লারমা

  চুক্তির পর পাহাড়ে উন্নয়নের গতিধারা বৃদ্ধি পেয়েছে-অংসুইপ্রু চৌধুরী

  রাঙ্গামাটির সবুজ পাহাড় হাতছানি দিচ্ছে ,ডানা মেলেছে পাহাড়ের নৈসর্গিক প্রকৃতির সৌন্দর্য

  প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি রাঙ্গামাটির ন" কাটা ও মোপ্পাছড়া ঝর্ণা

  রাঙ্গামাটির বাঘাইছড়িতে গৃহবধূ শাবনুর হত্যার দায়ে শাশুড়ি ও ননদ আটক

  রাঙ্গামাটির নানিয়ারচরে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত

  রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন প্রকল্পের পিআইসি সভা

  ইপিজেডে চোলাই মদসহ রাঙ্গামাটির ২ পাহাড়ি যুবক গ্রেপ্তার

  রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে কোভিড ইউনিট ও সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ প্লান্ট উদ্বোধন

 

 

আজকের প্রশ্ন

বিএনপি নেতা ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। আপনিও কি তা-ই মনে করেন?