পঞ্চমবারের মতো এমপি হলেন দীপংকর তালুকদার

রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ৮ জানুয়ারী, ২০২৪
  • ১০৪ দেখা হয়েছে

রাঙ্গামাটি:- রাঙ্গামাটি: পার্বত্য রাঙ্গামাটি আসনে ২ লাখ ৭১ হাজারের বেশি ভোট পেয়ে পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন দীপংকর তালুকদার। আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে সাত দফায় জাতীয় সংসদ নির্বাচন করে পাঁচবার বিজয়ী হলেন তিনি।

দীপংকর তালুকদারের নিকটতম প্রতিদ্বন্দ্বী সাংস্কৃতিক মুক্তিজোটের অমর কুমার দে ছড়ি প্রতীকে ৪ হাজার ৯৬৫ ভোট পেয়েছেন। তৃণমূল বিএনপির প্রার্থী মো. মিজানুর রহমান সোনালী আঁশ প্রতীকে পেয়েছেন ২ হাজার ৬৯৩ ভোট।

রোববার (৭ জানুয়ারি) রাত সোয়া ১০টায় রাঙ্গামাটি জেলাপ্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মোশারফ হোসেন খান বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন। এর আগে, সকাল ৮টায় একযোগে জেলার দশ উপজেলার ২১৩টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৪টায়।

জেলার ৪ লাখ ৭৪ হাজার ৩৫৪ জন ভোটারের মধ্যে নারী ভোটার ২ লাখ ২৭ হাজার ৩৬, পুরুষ ভোটার ২ লাখ ৪৭ হাজার ৩১৬ এবং হিজড়া ভোটার রয়েছেন দুই জন। এবারের নির্বাচনে ভোট পড়েছে ২ লাখ ৮৩ হাজার ২৭৭টি। বৈধ ভোট ২ লাখ ৭৯ হাজার ৩১ এবং অবৈধ ভোটের সংখ্যা ৪ হাজার ২৪৬।
বিজ্ঞাপন

গত জাতীয় সংসদ নির্বাচনগুলোতে রাঙ্গামাটি আসনে সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতির সমর্থিত প্রার্থী থাকলেও এবার মনোনয়ন নিয়েও ‘নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই’- এমন অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে যায় দলটি। এতে এই আসনটিতে কোনো আঞ্চলিক রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করেনি। দৃশ্যত আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী দীপংকর তালুকদারের সঙ্গে লড়াইয়ের জন্য কোনো হেভিওয়েট প্রার্থী না থাকায় ভোটেও প্রতিদ্বন্দ্বিতা হয় না। ভোটযুদ্ধে এই প্রথম কোনো ‘সহজ জয়ে’ এমপি হলেন দীপংকর তালুকদার।সারা বাংলা

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions