ম্যাজিস্ট্রেটকে ঘুষ দিতে চাওয়ায় স্বতন্ত্র প্রার্থী মোতালেবের সমর্থককে লাখ টাকা জরিমানা

রিপোর্টার
  • আপডেট সময় শনিবার, ৬ জানুয়ারী, ২০২৪
  • ১১৮ দেখা হয়েছে

ডেস্ক রির্পোট:- সাতকানিয়ায় ম্যাজিস্ট্রেটকে ঘুষ দিতে গিয়ে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আব্দুল মোতালেবের সমর্থক মঈনুল ইসলাম নামে এক ব্যক্তিকে ১ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় তাঁর বহনকৃত ৫ লক্ষ টাকা জব্দ করা হয়।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী। মোবাইল কোর্টে আইনানুগ সহায়তা প্রদান করেন আনসার ব্যাটেলিয়নের সদস্যবৃন্দ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শনিবার (৬ জানুয়ারি) দুপুরে সাতকানিয়া উপজেলার সদর ইউনিয়নের চিববাড়ী রোডে মোবাইল কোর্টের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় মোঃ মঈনুল ইসলাম চৌধুরী (৪৮) কে একটি কালো ব্যাকপ্যাক ব্যাগসহ আটক করা হয়।

ব্যাগ তল্লাশি করলে নগদ ৫ লক্ষ টাকা পাওয়া যায়। তাকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, চট্টগ্রাম ১৫ আসনের স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেবের ঈগল প্রতীকের পক্ষে ভোটারদের বিতরণের উদ্দেশ্যে সে এই টাকা নিয়ে যাচ্ছিল।

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য ঘুষ প্রদানের প্রস্তাব করেন। তার বিরুদ্ধে নির্বাচনে ঘুষ প্রদানের চেষ্টার অভিযোগে অভিযুক্ত করে মোবাইল কোর্ট আইন, ২০০৯ এর আওতায় অভিযোগ গঠন করা হয়।

অভিযোগ স্বীকার করায় অভিযুক্ত মোঃ মঈনুল ইসলাম চৌধুরীকে দন্ডবিধি, ১৮৬০ এর আওতায় ১ লক্ষ টাকা জরিমানা করা হয়। এবং আটককৃত ৫ লক্ষ টাকা সরকারি কোষাগারে চালানের মাধ্যমে জমা করার নির্দেশ দেয়া হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, উপজেলার সদর ইউনিয়নের চিববাড়ী রোডে মোবাইল কোর্টের উপস্থিতিতে সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করে মোঃ আনোয়ারা উপজেলার মঈনুল ইসলাম চৌধুরী নামের একজনকে একটি কালো ব্যাকপ্যাক ব্যাগসহ আটক করা হয়।

ব্যাগ তল্লাশি করলে নগদ ৫ লক্ষ টাকা পাওয়া যায়। তাকে জিজ্ঞাসাবাদ করলে সে জানায়, চট্টগ্রাম ১৫ আসনের স্বতন্ত্র প্রার্থী এম এ মোতালেবের ঈগল প্রতীকের পক্ষে ভোটারদের বিতরণের উদ্দেশ্যে সে এই টাকা নিয়ে যাচ্ছে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তিনি দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বিষয়টি ধামাচাপা দেয়ার জন্য ঘুষ প্রদানের প্রস্তাব করেন। এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুল মোতালেবকে জিজ্ঞাসা করলে তিনি বিষয়টি অস্বীকার করেন।

পরে তাঁকে ১ লক্ষ টাকা জরিমানা করা হয় এবং আটককৃত ৫ লক্ষ টাকা সরকারি কোষাগারে চালানের মাধ্যমে জমা করার নির্দেশ দেয়া হয়।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মিল্টন বিশ্বাস বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সার্বিক কার্যক্রম অব্যাহত রয়েছে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার প্রচেষ্টায় যে কোন ধরনের অপচেষ্টা রুখে দিতে মাঠে ম্যাজিস্ট্রেটরা কাজ করছে।

পোস্টটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো
© All rights reserved © 2023 Chtnews24.net
Website Design By Kidarkar It solutions