সোমবার, ১৬ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ১৬ আগস্ট, ২০১৯, ০৮:৫৯:১৫

ঈদের ছুটিতে কাপ্তাই লেকে নৌ ভ্রমণে পর্যটকদের ছিল উপচেপড়া ভীড়

ঈদের ছুটিতে কাপ্তাই লেকে নৌ ভ্রমণে পর্যটকদের ছিল উপচেপড়া ভীড়

কাজী মোশাররফ হোসেন, কাপ্তাইঃ-পবিত্র কোরবাণী ঈদের ছুটি শুরু হয়েছে গত ৯ আগষ্ট শুক্রবার থেকে। টানা লম্বা ঈদের ছুটি। ঈদে সবাই প্রিয় জনের সাথে থাকতে যে যার গন্তব্যে গেছেন। তবে নিজ নিজ গন্তব্যে যাবার পাশাপাশি ঈদের ছুটিতে সবাই বিভিন্ন দর্শনীয় স্থানে ঘুরে বেড়াতেও ভুল করেননি। এবারের ঈদে অনেক বিনোদন কেন্দ্র পর্যটকদের আকৃষ্ট করতে বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। তবে কাপ্তাই উপজেলার বিভিন্ন বিনোদন কেন্দ্র গুলো এবারের ঈদে পর্যটকের ভীড়ে ভরপুর ছিল।
সরেজমিন পরিদর্শনে দেখা গেছে কাপ্তাই উপজেলার অন্যতম বিনোদন কেন্দ্র লেক প্যারাডাইস পিকনিক স্পট, প্যানোরমা জুম রেস্তোরা, প্রশান্তি পার্ক, বনশ্রী পর্যটন কেন্দ্রসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে পর্যটকের মিলনমেলা বসেছিল। প্রতিটি বিনোদন কেন্দ্রে পর্যটকে ঠাঁসা ছিল।
তবে এবারের ঈদে বাড়তি আকর্ষন ছিল কাপ্তাই লেকে নৌ ভ্রমণ। কাপ্তাই লেকের স্বচ্ছ পানিতে ইঞ্জিন বোর্ট সাজিয়ে নৌ ভ্রমণ করার জন্য অনেকে বোর্ট রিজার্ভ করেছেন বলে জানা গেছে। কাপ্তাই জেটিঘাট বোট চালক সমিতির সভাপতি মোঃ ইব্রাহিম জানান আমাদের কাছে বিভিন্ন আকারের ইঞ্জিন বোর্ট রয়েছে। সর্বনিম্ন ২৫ জন থেকে ২৫০ জন পর্যন্ত ধারণ ক্ষমতা রয়েছে এসব ইঞ্জিন বোর্টে। ঈদ উপলক্ষে বেশ কয়েকটি বোর্ট ভাড়া হয়েছে। অনেকে সারাদিনের জন্য বোর্ট ভাড়া করেছেন। রোদের তাপে যাতে মানুষের কষ্ট না হয় সে জন্য প্রতিটি বোর্টে সামিয়ানা টাঙ্গানো হয়েছে। বোর্টের ভেতরে এবং উপরে বসার জন্য পর্যাপ্ত সংখ্যক প্লাষ্টিকের চেয়ারও রাখা হয়েছে।
চট্টগ্রামের হালিশহর থেকে মিনহাজ উদ্দীন নামক এক ব্যক্তি জানান তাঁরা ঈদের পরদিন নৌ ভ্রমণের জন্য ২টি বোর্ট ভাড়া করেন। ঐ ২টি বোর্টে শতাধিক পর্যটক নিয়ে তাঁরা কাপ্তাই লেকে নৌ ভ্রমণ করেন বলে জানান। সীতাকুন্ড থেকে একটি বেসরকারি সংস্থার প্রায় তিনশ পর্যটক ঈদের ছুটিতে কাপ্তাই বেড়াতে আসেন বলে জানান শফিকুল কসিলাম। তাঁরা জুম রেস্তোরা, লেক প্যারাডাইস পিকনিক স্পট এবং প্রশান্তি পার্ক ভ্রমণ করেন। বিকালে তাঁরা এক ঘন্টার জন্য কাপ্তাই লেকে নৌ ভ্রমণও করেন। তবে কাপ্তাই বেড়ানোর মধ্যে নৌ ভ্রমণ ছিল তাঁদের কাছে বাড়তি আনন্দের।
বিনোদন কেন্দ্র প্রশান্তি পার্কের ম্যানেজার মোঃ মাসুদ তালুকদার জানান, প্রশান্তি পার্কে বিনোদনের পাশাপাশি এখানে পর্যটকদের জন্য চাহিদানুযায়ী খাবার পরিবেশনেরও ব্যবস্থা ছিল। সাংস্কৃতিক অনুষ্ঠান করার জন্য রয়েছে আকর্ষনীয় মঞ্চ। এবারের ঈদের ছুটিতে প্রায় প্রতিদিন পর্যটকরা এখানে আসেন বলে তিনি জানান। সেনাবাহিনী পরিচালিত কাপ্তাইয়ের আরো দুটি বিনোদন কেন্দ্র রয়েছে। এগুলো হলো পর্যটন কেন্দ্র ‘লেকশোর’ ও লেক ভিউ আইল্যান্ড। লেকশোর এবং লেক ভিউ আইল্যান্ড দুটি বিনোদন কেন্দ্র একেবারে কাপ্তাই লেক ঘেঁষা। দুর দুরান্ত থেকে পর্যটকরা এসব বিনোদন কেন্দ্রে এসে নির্মল আনন্দ উপভোগ করেন এবং ইচ্ছামত কাপ্তাই লেকে নৌ ভ্রমণে মেতে উঠেন।
এদিকে কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নাছির উদ্দীন জানান, কাপ্তাইয়ে বেড়াতে এসে পর্যটকরা যাতে কোন ধরণের হয়রানির শিকার না হন সে জন্য পুলশের পক্ষ থেকে পর্যাপ্ত নিরাপত্তার ব্যাবস্থা ছিল। লম্বা ছুটিতে মানুষ পছন্দের বিনোদন কেন্দ্রে ইচ্ছামত ভ্রমণ শেষে যে যার গন্তব্যে যেতে পারায় তিনি সন্তোষ প্রকাশ করেন।

এই বিভাগের আরও খবর

  বান্দরবানের মেঘলা পর্যটন কেন্দ্রে দখিনা চত্বরের উদ্বোধন করলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো: আব্দুল মান্নান

  আলীকদম পর্যটন স্পট গুলিতে দর্শনার্থীদের ভিড়ঃ ভরা বর্ষায় উন্মাতাল দামতুয়া ঝর্ণা

  পর্যটকদের পদচারণায় মুখর রাঙ্গামাটি ঘাগড়া কলা বাগানে অবস্থিত ঘাগড়া ঝর্ণা

  টানা ছুটিতে আশানুরূপ পর্যটক নেইঃ অর্থনৈতিক ভাবে বিপর্যয়ে পড়বে পর্যটন শিল্পের সঙ্গে সংশ্লিষ্টরা

  ঈদের ছুটিতে কাপ্তাই লেকে নৌ ভ্রমণে পর্যটকদের ছিল উপচেপড়া ভীড়

  পাহাড় ধসের শঙ্কায় পর্যটকদের সাজেক ভ্রমণ না করার আহবান

  পর্যটকের পদচারণায় মুখরিত বান্দরবান

  বান্দরবানের পর্যটন স্পট রুমা উপজেলার বগালেক দেখতে প্রতিদিনই ভিড় জমাচ্ছে পর্যটকেরা

  খাগড়াছড়িতে পর্যটন কন্যা ভাইবোনছড়া মায়াবী লেকে পর্যটকদের ভিড়

  আলাউদ্দিন-লিমা দম্পতির জীবনে ঘটে যাওয়া মর্মান্তিক ঘটনার বর্ননা লাভ পয়েন্টের কোথাও নেই

  বান্দরবানের আকাশে মেঘ,পর্যটকেরা বিমোহিত

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?