বুধবার, ২৬ জুন ,২০১৯

Bangla Version
SHARE

শনিবার, ০৮ জুন, ২০১৯, ০৮:৫০:৩৪

পর্যটকের পদচারণায় মুখরিত বান্দরবান

পর্যটকের পদচারণায় মুখরিত বান্দরবান

বান্দরবানঃ-সবুজ পাহাড় ঘেরা প্রকৃতির অপার সৌন্দর্যের শহর বান্দরবান। তাই সুযোগ পেলেই পাহাড়ের সৌন্দর্য উপভোগ করতে ভ্রমণপিপাসুরা ছুটে আসেন এখানে। নীলাচল ও নীলগিরির মেঘ যেন পর্যটকদের হাতছানি দিয়ে ডাকে।
ঈদের ছুটিতে আসা পর্যটকরা শহরের কোলাহল থেকে স্বস্তি পেতে মুগ্ধ হয়ে ঘুরে বেড়ান বান্দরবানের মেঘলা, নীলাচল, স্বর্ণ মন্দির, শৈলপ্রপাত ও নীলগিরি। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পর্যটনকেন্দ্রগুলোতে বাড়তে থাকে ভিড়।
পর্যটনকেন্দ্রগুলোতে দূর দূরান্ত থেকে আসা পর্যটকরা মুগ্ধ হয়ে ঘুড়ে বেড়াচ্ছেন এদিক-ওদিক। কেউ এসেছেন সপরিবারে, আবার কেউ এসেছেন বন্ধুবান্ধব নিয়ে। মেঘের ভেলা ভেসে যাওয়ার দৃশ্য অনেকে ক্যামেরাবন্দি করেছেন মুঠোফোনে। ঈদের ছুটিতে তাই পর্যটকে মুখর হয়ে উঠেছে বান্দরবান।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী সাইলা আক্তার জানান, ঢাকা থেকে বান্দরবান দেখতে এসেছি। প্রথমেই স্বর্ণ মন্দিরে গিয়েছিলাম। অনেকে ভালো লেগেছে। পাহাড়, জঙ্গল আমার অনেক প্রিয় জায়গা। অনেক সুন্দর লাগছে এখানে এসে।
ঢাকার সাভার থেকে আসা জায়েদ হাসান জানান, কাজ কর্মে অনেক ব্যস্ত থাকি। তবে ব্যস্ততার মাঝে একটু সময় বের করে ঘুরতে বের হলাম। বান্দরবানের নীলাচল, মেঘলায় গেলাম। ঘুরতে অনেক ভালো লাগছে। এত সুন্দর একটা জায়গা ভাবা যায় না।
বান্দরবানের হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম জানান, হোটেল মোটেলগুলোতে পর্যটকে ভরপুর। বৃষ্টি না হলে বিনোদনকেন্দ্রগুলোতে পর্যটকের ভিড় আরও বাড়তো।
বান্দরবান ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক হৃদয় চাকমা জানান, বান্দরবানে পর্যটকরা এসে খুশি মনে ঘুরবে এবং আগামীতে এখানে যেন আবারও আসে এ প্রত্যাশা রেখে পর্যটকদের নিরাপত্তায় আমরা কাজ করছি।

এই বিভাগের আরও খবর

  পর্যটকের পদচারণায় মুখরিত বান্দরবান

  বান্দরবানের পর্যটন স্পট রুমা উপজেলার বগালেক দেখতে প্রতিদিনই ভিড় জমাচ্ছে পর্যটকেরা

  খাগড়াছড়িতে পর্যটন কন্যা ভাইবোনছড়া মায়াবী লেকে পর্যটকদের ভিড়

  আলাউদ্দিন-লিমা দম্পতির জীবনে ঘটে যাওয়া মর্মান্তিক ঘটনার বর্ননা লাভ পয়েন্টের কোথাও নেই

  বান্দরবানের আকাশে মেঘ,পর্যটকেরা বিমোহিত

  মহালছড়িতে ধুমনীঘাট-মনাটেক পর্যটনের নতুন সম্ভাবনা পর্যটকদের আনন্দ বাড়বে

  ঘুরে আসুন ঝরনার গ্রাম দীঘিনালা

  পাথরের ভাজে শীতল জল যেন জানান দেয় স্বচ্ছ জলের ধারায় ‘দামতুয়া জলপ্রপাত’

  লামার অসংখ্য ঝর্ণা-পাহাড়-নদী ও বিনোদন স্পট হাতছানি দিচ্ছে

  পর্যটনের অপার সম্ভাবনাময় পানছড়ির লেক ‘মায়াবিনী’

  খাগড়াছড়ির মাটিরাঙ্গায় ভ্রমন পিপাসুদের নতুন মাত্রা ভগবান টিলা

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?