বুধবার, ১৬ আগস্ট ,২০১৭

Bangla Version
  
SHARE

সোমবার, ১৯ জুন, ২০১৭, ১২:১৫:২৪

মেক্সিকো রুখে দিল পর্তুগালকে, চিলির শুভ সূচনা

মেক্সিকো রুখে দিল পর্তুগালকে, চিলির শুভ সূচনা

ঢাকা: ফিফা কনফেডারেশন্স কাপে পর্তুগালের শুরুটা সুখকর হয়নি। প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে বর্তমান ইউরো চ্যাম্পিয়নরা। দুইবার এগিয়ে গিয়েও জয় পায়নি তারা। অতিরিক্ত সময়ের গোলে ক্রিস্তিয়ানো রোনালদোদের রুখে দিয়েছে মেক্সিকো। রোববার রাতে কাজানে গ্রুপ 'এ' লড়াইটি শেষ হয়েছে ২-২ গোলে। রাতের অন্য ম্যাচে গ্রুপ 'বি' তে শুভ সূচনা করেছে চিলি। টানা দুইবারের কোপা আমেরিকা চ্যাম্পিয়নরা ২-০ গোলে হারিয়েছে ক্যামেরুনকে।

কাজান অ্যারেনায় শুরু থেকেই আধিপত্য দেখিয়েছে পর্তুগাল। ২১ মিনিটে গোলও আদায় করে নিয়েছিল তারা। তবে রিয়াল মাদ্রিদ তারকা পেপের গোলটি অফসাইডের কারণে বাতিল করেন রেফারি। তবে কাঙ্ক্ষিত গোলের পর্তুগিজদের খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ৩৪ মিনিটে লিড নেয় তারা। রোনালদোর পাস থেকে বল পেয়ে মেক্সিকোর জাল কাঁপান উইঙ্গার রিকার্দো কারেসমা। তবে বিরতিতে যাবার ৩ মিনিট আগে সমতায় ফেরে কনকাকাফ চ্যাম্পিয়নরা। ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক স্ট্রাইকার হাভিয়ের হার্নান্দেজের গোলে।

বিরতির পর আক্রমণের ধার বাড়ালেও গোল আদায় করে নিতে পারছিল না পর্তুগাল। অবশেষে ম্যাচের ৮৬ মিনিটে ডিফেন্ডার সেদরিকের গোলে আবারো এগিয়ে যায় তারা। তখন পর্তুগালের জয়টা নিশ্চিতই মনে হচ্ছিল। তবে তাদের সেই উল্লাস থামিয়ে দেন হেক্তর মোরেনো। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে লক্ষ্যভেদ করে মেক্সিকোকে মূল্যবান এক পয়েন্ট এনে দেন এই ডিফেন্ডার। তাতে পয়েন্ট ভাগাভাগি করার হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে পর্তুগালকে।

মস্কোতে রাতের আরেক ম্যাচে ক্যামেরুনকে ২-০ গোলে হারিয়েছে চিলি। দুটি গোলই এসেছে ম্যাচের শেষদিকে। ৮১ মিনিটে আলেক্সিস সানচেজের ক্রসে বায়ার্ন মিউনিখ মিডফিল্ডার আর্তুরো ভিদাল দলকে এগিয়ে নেন। ম্যাচের অতিরিক্ত সময়ে ব্যবধান দ্বিগুণ করেন স্ট্রাইকার এদুয়ার্দো ভারগাস। এই গ্রুপের বাকি দুই দল বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি ও এশিয়ার চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সোমবার রাতে মুখোমুখি হবে তারা।

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?