রবিবার, ২৫ জুন ,২০১৭

Bangla Version
SHARE

রবিবার, ১৮ জুন, ২০১৭, ০৭:০৩:০০

পাকিস্তানকে রুখতে পারছে না ভারত

পাকিস্তানকে রুখতে পারছে না ভারত

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে এর আগের সর্বোচ্চ স্কোরটা ২৬৫। আর ওভালে শেষ ৬ ম্যাচের প্রথম ইনিংসের গড় রান ২৬৭। কিন্তু আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের ফাইনালে পাকিস্তান যে সব ছাড়িয়ে যাচ্ছে! ৪২তম ওভারেই ভারতের দুর্ধর্ষ বোলিং সামলে ২৬৫ পেরিয়ে গেছে তারা। ৩০০ পেরিয়ে আরো বেশির দিকে চোখ তাদের। ফখর জামানের দুর্দান্ত সেঞ্চুরি, আজহার আলির ফিফটি, বাবর আযমের জ্বলে ওঠা ইনিংসে বড় এক স্বপ্ন দেখতে শুরু করেছে পাকিস্তান। সেটি অবশ্যই প্রথমবার ফাইনালে উঠেই চ্রাম্পিয়ন্স ট্রফি জয়!

তবে ওই স্বপ্নের ভিতটা কেবল হয়েছে। আরো অনেক পথ বাকি। এই রিপোর্ট লেখার সময় ৪৩ ওভারে ৪ উইকেটে ২৭০ রান পাকিস্তানের। মোহাম্মদ হাফিজ ১৮ ও ইমাদ ওয়াসিম ১ রানে ব্যাট করছেন। ২০ রানের মধ্যে দুই উইকেট তুলে নিয়ে ভারত শেষটায় রানের চাকা আরো ধীর করে পাকিস্তানকে নাগালের মধ্যেই রাখার চেষ্টা করে যাচ্ছে। কিন্তু পারবে কি তারা?

কোনো উইকেট না হারিয়ে ১২৮। সেখান থেকে ২ উইকেটে ২৪৭। পাকিস্তান কেমন রান করেছে, ব্যাটসম্যানরা কেমন খেলেছেন তা এই হিসেবে স্পষ্ট। ভারতীয় বোলাররা প্রাথমিক সাফল্য পাননি। একটু বুঝে নিয়ে আক্রমণে গিয়ে সফল পাকিস্তানের ব্যাটসম্যানরা। ফখর জামান ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটা পেযেছেন নিজের চতুর্থ ম্যাচেই। ১১৪ রান করেছেন ১০৬ বলে। ১২ চার ও ৩ ছক্কায়। আজহার আলি হয়তো তার রান আউটের জন্য ফখরকে দোষ দেবেন। কিন্তু তিনিও ৫৯ রান করে গেছেন। ১২৮ রানের ওপেনিং জুটি ফখরের সাথে। এরপর আবার ফখর ও বাবর আযমের মধ্যে দ্বিতীয় উইকেটে হয়েছে ৭২ রানের পার্টনারশিপ। পাকিস্তানকে আর পায় কে! ৩৪তম ওভারে ২০০ পেরিয়ে ছুটেছে আরো জোরে। শোয়েব মালিক (১২) ব্যর্থ হলেও ফাইনালের মতো গুরুত্বপূর্ণ সময়টাতে রান পেয়েছেন বাবর। ৪৬ রান করে কেদার যাদবের শিকার হয়েছেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

কিছু সহিংসতা ও অনিয়ম হলেও সামগ্রিকভাবে ইউপি নির্বাচন সুষ্ঠু হয়েছে—সিইসির এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?