রবিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
SHARE

বুধবার, ০৪ সেপ্টেম্বর, ২০১৯, ০৮:৫৩:০৮

শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজ জিতল নিউজিল্যান্ড

শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজ জিতল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্কঃ-দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে শ্রীলঙ্কাকে চার উইকেটে হারিয়েছে নিউজিল্যান্ড। ফলে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ জিতে নিয়েছে কিউইরা।
পাল্লেকেলেতে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক লাসিথ মালিঙ্গা। ৯ উইকেট হারিয়ে তারা ১৬১ রান সংগ্রহ করে। জয়ের জন্য ১৬২ রানের লক্ষের ব্যাট করতে নেমে ২ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় নিউজিল্যান্ড।
শ্রীলঙ্কার ইনিংসের পঞ্চম ওভারে কুশল মেন্ডিসক বিদায় করেন সেথ র‌্যান্স। ২৪ বলে দুটি করে চার ও ছয় মেরে ২৬ রান করেন তিনি। আরেক ওপেনার কুশল পেরেরাকে (১১) আউট করেন ইশ সোধি। এর পর নিরোশান ডিকবেলার সঙ্গে অভিষ্কা ফের্নান্ডো প্রতিরোধ গড়েন। অভিষ্কা ২৫ বলে ৩ চার ও ১ ছয়ে ৩৭ রানে টিম সাউদির শিকার হন। পরের ওভারে দাসুন শানাকা প্রথম বলেই বিদায় নেন। ইনিংস সেরা ৩৯ রান করা ডিকবেলাকে ফেরান র‌্যান্স।
নিউজিল্যান্ডের ইনিংসের শুরুতেই কলিন মুনরো (১৩), টিম সেইফার্ট (১৫) ও কুগেলেইন (৮) ফিরে যান। ৩৮ রানে ৩ উইকেট হারানো দলকে টেনে তোলেন কলিন ডি গ্র্যান্ডহোম ও টম ব্রুস।
৩৬ রানে বিস্ময়করভাবে জীবন পান ডি গ্র্যান্ডহোম। আকিলার শেষ ওভারে লেগ সাইডে কিউই ব্যাটসম্যানের উঁচু শটে বল ধরার ঠিক আগে পিছলে পড়ে যান দাসুন শানাকা। তাতেই গত ম্যাচের আক্ষেপ কাটিয়ে ৩৭ বলে ১ চার ও ৩ ছয়ে হাফসেঞ্চুরি করেন ডি গ্র্যান্ডহোম। তাকে উপযুক্ত সঙ্গ দেন প্রায় দেড় বছর পর আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামা ব্রুস।
জয় থেকে ১৫ রান দূরে থাকতে ভাঙে ৯১ বলে ১০৯ রানের শক্ত এই জুটি। ১৯তম ওভারে ইসুরু উদানার বলে অভিষ্কার ক্যাচ হন ডি গ্র্যান্ডহোম। ৪৬ বলে ২ চার ও ৩ ছয়ে ৫৯ রান করেন কিউই ব্যাটসম্যান। শেষ ওভারে ৭ রান দরকার ছিল নিউজিল্যান্ডের। শ্রীলঙ্কা বল দেয় হাসারাঙ্গার হাতে, শুরুতেই নন স্ট্রাইকে থাকা ব্রুসকে রান আউট করে ম্যাচ জমিয়ে তোলেন তিনি। ৪৪ বলে ক্যারিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরি করা ব্রুস থামেন ৫৩ রান করে।
পরের বলে ড্যারি মিচেল (১) ক্যাচ দেন বদলি ফিল্ডার মাদুশানকাকে। হাসারাঙ্গা হ্যাটট্রিক করতে পারতেন, কিন্তু তৃতীয় বলে মিচেল স্যান্টনারের ক্যাচ ধরতে গিয়ে লং অনে দুই ফিল্ডারের সংঘর্ষে ৬ রান পায় কিউইরা। স্যান্টনার পরের বলে ৪ মেরে নিশ্চিত করেন জয়।
এর আগে প্রথম টি-টোয়েন্টিতে ৫ উইকেটে জয় পায় কিউইরা। দলের নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের অনুপস্থিতে আজকের ম্যাচে নেতৃত্ব দেন টিম সাউদি।

এই বিভাগের আরও খবর

  আফগানদের গুঁড়িয়ে মাসাকাদজার দাপুটে বিদায়

  শেষ হলো বিজিবি কাবাডি প্রতিযোগিতাট সরাইল রিজিয়নকে হারিয়ে চট্টগ্রাম রিজিয়ন চ্যাম্পিয়ন

  হারে যাত্রা শুরু চ্যাম্পিয়ন লিভারপুলের

  জিম্বাবুয়েকে হারিয়েই ফাইনাল নিশ্চিত করতে চায় বাংলাদেশ

  ভ্যালেন্সিয়াকে উড়িয়ে বার্সার দাপুটে জয়

  থানচিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্টিত

  জুরাছড়িতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুনামেন্টেঃ জুরাছড়ি ইউনিয়ন একাদশ ৩-১ গোলে জয়

  কাপ্তাইয়ে গ্রীষ্মকালীন ফুটবল খেলায় নুরুল হুদা কাদেরী স্কুল উপজেলা চ্যাম্পিয়ন

  দারুণ ছন্দে স্পেন, টানা ষষ্ঠ জয়

  শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজ জিতল নিউজিল্যান্ড

  অবশেষে মাঠে নামছেন নেইমার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?