রবিবার, ২২ সেপ্টেম্বর ,২০১৯

Bangla Version
SHARE

রবিবার, ২৫ আগস্ট, ২০১৯, ০৮:৫৯:৩০

মেসিতেই ভরসা দেখছে বার্সা

মেসিতেই ভরসা দেখছে বার্সা

স্পোর্টস ডেস্কঃ-লিওনেল মেসি রবিবার রিয়াল বেটিসের বিরুদ্ধে খেলতে পারলে তাকে নিয়ে জয়ের দেখা পেতে পারে বার্সেলোনা। আর তা না হলে মেসির জন্য আরো এক সপ্তাহ অপেক্ষায় থাকতে হবে লা লিগার বর্তমান চ্যাম্পিয়নদের।
মেসি কাফ ইনজুরির কারণে প্রাক মৌসুম প্রস্তুতির পাশাপাশি লিগের প্রথম খেলাতেও অংশ নিতে পারেননি। তাকে ছাড়া খেলতে নেমে বার্সেলোনা অ্যাটলেটিক বিলবাওয়ের কাছে পরাজিত হয়েছিল। গত বুধবার থেকে মেসি আবার অনুশীলন করছেন দলের সঙ্গে।
এখন মেসি সতীর্থরা তাকে সরাসরি খেলায় চাইছে। তার অংশগ্রহণ মানে দলের মনোবলও চাঙ্গা হওয়া। তাকে পাওয়ার মধ্য দিয়ে আরেকটি বিপর্যয় এড়াতে চায় কোচ আর্নেস্তো ভেলভার্দের দল। কেননা লা লিগা আরেকটি হার তাদের জন্য হবে ভয়ঙ্কর।
বিলবাওয়ের মাঠ স্যান মেমেস এ ৮৯তম মিনিটের গোলে পরাস্ত হয়েছিল তারা। হারটি প্রসঙ্গে জেরার্ড পিকে বলেন, ‘স্যান মেমেস খেলার জন্য সবসময়ই কঠিন এক জায়গা। যখন আপনি নিজের সেরা প্রস্তুতিতে থাকবেন না, তখন তারা আপনাকে হাস্যকর করে তুলবে।’
এই হারটি বার্সেলোনাকে মে মাসের তিক্ত স্মৃতিতে ফেরাচ্ছে। সেসময় চ্যাম্পিয়ন্স লিগ থেকে বাজে ভাবে বিদায় নিয়েছিল কাতালান ক্লাবটি। সেই স্মৃতির সঙ্গে লিগের প্রথম হার মিলিয়ে কোচ ভেলভার্দে অনেক বেশি কোণঠাসা।
বার্সা কোচ ভেলভার্দে সমালোচনা থেকে বেশি দূরে থাকেন না। তার খেলানোর ধরন নিয়েও আছে সংশয়। যদিও এসবের মধ্যেই তিনি স্বপ্ন দেখেন পেপ গার্দিওলার পর টানা তিনটি শিরোপা জেতা প্রথম কোচ হতে। মেসি ইনজুরিতে পড়লে মনে করা হয়েছিল লুই সুয়ারেজ, আন্তনিও গ্রিজমান ও ওসমানে দেম্বেলে পরিস্থিতির সঙ্গে খাপ খাইয়ে নিতে পারবেন।
বাস্তবে দেখা গেল বিলবাওয়ের বিরুদ্ধে খেলতে গিয়ে সুয়ারেজ ও দেম্বেলে ব্যথা পান। অপরদিকে গ্রিজমানের খেলা দেখে মনে হয়েছিল ফরাসিটির স্পেনে খাপ খাইয়ে নিতে আরো সময় দরকার। গ্রিজমান বলেন, ‘লিগটি কঠিন। আমাদের ঘুরে দাঁড়াতে হবে।’
দেম্বেলের আরো একবার ইনজুরিতে পড়াও একটি দুশ্চিন্তার বিষয়। বিশেষ করে গত দুই বছরে এ নিয়ে পাঁচবার ইনজুরিতে পড়লেন ২২ বছর বয়সী এই খেলোয়াড়। এ সবকিছু মিলিয়ে মেসির প্রত্যাবর্তন অনেক বেশি জরুরি হয়ে পড়েছে বার্সেলোনার জন্য। যদিও মনে করা হচ্ছে আর্জেন্টাইন মেসি হয়তো বদলি হিসেবেই মাঠে নামবেন।
এরকম পরিস্থিতির মধ্যে নেইমারকে আনার লোভও বাড়ছে। এমনকি বার্সেলোনা এখনো পিএসজির সঙ্গে কোনো চুক্তিতে সম্মত না হওয়ার পরও। বার্সা সভাপতি হোসে মারিয়া বার্তোমউকে এই ব্রাজিলীয়র ব্যাপারে রিয়াল মাদ্রিদের আগ্রহী হওয়ার বিষয়টিও মাথায় রাখতে হচ্ছে। খবর বেরিয়েছে স্পানিশ চ্যাম্পিয়নরা এ সপ্তাহেই নেইমারকে ধারে আনার ব্যাপারে প্রস্তাব দিতে পারে। এ প্রস্তাবের মধ্যে থাকবে আগামী বছর তাকে চুক্তি সই করানোর ব্যাপারটিও।

এই বিভাগের আরও খবর

  আফগানদের গুঁড়িয়ে মাসাকাদজার দাপুটে বিদায়

  শেষ হলো বিজিবি কাবাডি প্রতিযোগিতাট সরাইল রিজিয়নকে হারিয়ে চট্টগ্রাম রিজিয়ন চ্যাম্পিয়ন

  হারে যাত্রা শুরু চ্যাম্পিয়ন লিভারপুলের

  জিম্বাবুয়েকে হারিয়েই ফাইনাল নিশ্চিত করতে চায় বাংলাদেশ

  ভ্যালেন্সিয়াকে উড়িয়ে বার্সার দাপুটে জয়

  থানচিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনুষ্টিত

  জুরাছড়িতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুনামেন্টেঃ জুরাছড়ি ইউনিয়ন একাদশ ৩-১ গোলে জয়

  কাপ্তাইয়ে গ্রীষ্মকালীন ফুটবল খেলায় নুরুল হুদা কাদেরী স্কুল উপজেলা চ্যাম্পিয়ন

  দারুণ ছন্দে স্পেন, টানা ষষ্ঠ জয়

  শ্রীলঙ্কার বিপক্ষে টি-২০ সিরিজ জিতল নিউজিল্যান্ড

  অবশেষে মাঠে নামছেন নেইমার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

আওয়ামী লীগের দুর্নীতিবাজদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে দাবি করে ওবায়দুল কাদের বলেছেন, সরকারের অনেক মন্ত্রী দুদকে হাজিরা দিচ্ছেন, আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জেলে আছেন। তার এই বক্তব্যের সঙ্গে আপনি একমত?