মঙ্গলবার, ১৬ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ০২ জুলাই, ২০১৯, ০৮:৩৭:২২

সান্ত্বনার জয় পেল শ্রীলঙ্কা

সান্ত্বনার জয় পেল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্কঃ-শ্রীলঙ্কার দেয়া ৩৩৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ক্যারিবীয়রাও গিয়েছে অনেকদূর। তবে শেষ দিকে রানের গতি ঠিক রাখতে না পারায় ২৩ রানে হারতে হয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। সোমবার গুরুত্বহীন ম্যাচে চেস্টার লি স্ট্রিটে আভিসকা ফার্নান্দোর সেঞ্চুরিতে এবারের বিশ্বকাপে নিজেদের সর্বোচ্চ ৬ উইকেটে ৩৩৮ রান করে শ্রীলঙ্কা। জবাবে ওয়েস্ট ইন্ডিজ থামে ৯ উইকেটে ৩১৫ রানে।
এর আগে, টস জিতে শুরুতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। ব্যাট হাতে নেমে দিমুথ করুনারত্নে ও কুশাল পেরেরা ওপেনিং জুটিতেই ৯৩ রান করেন। এরপর কিছুটা ধীরগতিতে খেলা করুনারত্নে বিদায় নেন। জেসন হোল্ডারের বলে শাই হোপের হাতে ধরা পড়ার আগে ৪৮ বল থেকে তিনি করেছেন ৩২ রান। আরেক ওপেনার কুশাল পেরেরা ফিরেন রান আউট হয়ে। ৫১ বল থেকে ৬৪ রান করেন তিনি।
এরপর দলীয় ১৮৯ রানে ফ্যাবিয়ান অ্যালেনের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফিরেন কুশাল মেন্ডিস। তিনি করেন ৩৯ রান। দলীয় ২৪৭ রানে অ্যাঞ্জেলো ম্যাথুস আউট হন ২৬ রান করে। এরপর ফার্নান্দো ও লাহিরু থিরিমান্নে জুটি পঞ্চম উইকেটে তিন শ’পার করেন। দলীয় ৩১৪ রানে ফার্নান্দো আউট হন। ১০৩ বল থেকে ৯টি চার ও দুটি ছক্কার মারে ১০৪ রানের দারুণ একটি ইনিংস খেলেন তিনি। এছাড়া থিরিমান্নে ৩৩ বল থেকে ৪৫ রানের দ্রুতগতির ইনিংস খেলে অপরাজিত থাকেন। সেই সুবাদে শ্রীলঙ্কা ৬ উইকেটে ৩৩৮ রানের বড় স্কোর গড়তে সক্ষম হয়।
উল্লেখ্য, বিশ্বকাপের সেমিফাইনালের লড়াই থেকে দুটি দলই ছিটকে পড়েছে। সোমবার নিয়মরক্ষার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে শ্রীলঙ্কা সান্ত্বনার জয় পেলেও ভারতের বিপক্ষে ইংল্যান্ডের জয়ে আগেই বিশ্বকাপ আসর থেকে বিদায় নিশ্চিত হয় লাসিথ মালিঙ্গাদের। এজবাস্টনে ৩১ রানের জয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষ চারে ওঠে ইংল্যান্ড। যেখানে আসরে প্রথম হারের স্বাদ পায় বিরাট কোহলির ভারত।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

এলডিপি সভাপতি অলি আহমদ বলেছেন, বাংলাদেশে এখন টাকা থাকলে সব রকম অন্যায় করে পার পাওয়া যায়। আপনি কি তা ঠিক মনে করেন?