মঙ্গলবার, ২০ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ০৬ এপ্রিল, ২০১৯, ০৮:৫৪:১৫

রাঙ্গামাটিতে হাজী আব্দুল বারী মাতব্বর স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ

রাঙ্গামাটিতে হাজী আব্দুল বারী মাতব্বর স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরণ

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, দেশের যুব সমাজকে মাদক থেকে বিরত রাখতে খেলাধুলার কোন বিকল্প নেই। প্রতিনিয়ত এ ধরনের খেলাধুলার আয়োজন ও চর্চার মাধ্যমেই তৃণমূল পর্যায় থেকে আমাদের খেলোয়ার তুলে আনতে হবে।
শনিবার (৬এপ্রিল) বিকেলে রাঙ্গামাটিতে হাজী আব্দুল বারী মাতব্বর স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টের সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রাঙ্গামাটি স্পোটস্ একাডেমীর আয়োজনে ও হাজী আব্দুল বারী মাতব্বর ফাউন্ডেশনের সহযোগিতায় শহীদ শুক্কুর স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য হাজী মুছা মাতব্বর এর সভাপতিত্বে এ সময় রাঙ্গামাটি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুজ্জামান মহসিন রোমান, দৈনিক গিরিদর্পন পত্রিকার সম্পাদক চারণ সাংবাদিক আলহাজ্ব একেএম মকছুদ আহমেদ, হাজী আব্দুল বারী মাতব্বর স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টের আহ্বায়ক দীপ্ত হান্নান’সহ বিভিন্ন ক্রীড়া, সামাজিক সংগঠনের নের্তৃবৃন্দ উপস্থিত ছিলেন।
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, এক সময় ফুটবলে এই জেলা থেকে অরুন বরুন’সহ অনেক খোলেয়াড় জাতীয় দলে খেলে এই জেলার সুনাম অক্ষুন্ন রেখেছিল। সে ঐতিহ্য হারিয়ে যেতে বসেছে। আমাদের সে ঐতিহ্য আবার ফিরিয়ে আনতে হবে। তিনি বলেন, যারা খেলার মাঠে ব্যস্ত থাকে, তারা খারাপ কাজ করে না। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে একটি সংস্কৃতিবান সমাজ প্রতিষ্ঠা করা সম্ভব। খেলাধূলা এখন আর শুধু নিছক খেলাধূলা নয়। শুধু স্বাস্থ্য ও শরীর গঠনের মধ্যে আর খেলাধূলা সীমাবদ্ধ নেই। এখন বাংলাদেশকে বিশ্বের বুকে মর্যাদাসম্পন্ন করে তুলে ধরছে এই খেলাধূলা। বাংলাদেশের ছেলেমেয়েরা খেলাধূলার মাধ্যমেই একদিন একটি সুন্দর সমাজ ও দেশ গঠন করবে। খেলাধূলার মাধ্যমে যুব সমাজের সুস্থ মানসিক বিকাশ ঘটে। ক্রীড়া বিপ্লবের মাধ্যমেই একদিন এই দেশ হবে মাদক ও নেশামুক্ত।
অনুষ্ঠিত ফাইনাল খেলায় রাঙ্গামাটি জেলা পুলিশ দল ও সুপার স্টার ক্রিকেট ক্লাব অংশগ্রহন করে। খেলার প্রথম ইনিংসে সুপার স্টার ক্রিকেট ক্লাব ৮উইকেটে ৭৯ রান করে জেলা পুলিশ দলকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়। খেলার ২য় ইনিংসে জেলা পুলিশ দল ৪ইউকেটে ৮১ রান করে সুপার স্টার ক্রিকেট ক্লাব হারিয়ে চ্যাম্পিয়ন দল হিসেবে বিজয়ী হওয়ার গৌরব অর্জন করে।
বিশেষ অতিথির বক্তব্যে দৈনিক গিরিদর্পন পত্রিকার সম্পাদক চারণ সাংবাদিক আলহাজ্ব একেএম মকছুদ আহমেদ বলেন, লেখাপড়ার পাশাপাশি নিয়মিত খেলাধূলার অভ্যাস করা ভালো। একজন ভাল খেলোয়াড় দেশের পরিচিতি সারা বিশ্বে তুলে ধরতে পারে। বর্তমান যুব সমাজকে অবক্ষয়ের হাত থেকে রক্ষা করতে খেলাধুলার প্রতি সকলকে সহযোগিতামূলক উৎসাহ প্রদান করতে হবে। তিনি বলেন, সাম্প্রদায়িকমুক্ত সমাজ তথা দেশ গড়তে খেলাধুলার গুরুত্ব অপরসীম।
পরে অতিথিরা বিজয়ী চ্যাম্পিয়ন, রানার আপ ও অংশগ্রহণকারী দলের খেলোয়াড়দের মাঝে ক্রেস্ট, মেডেল ও চেক বিতরণ করে।
উল্লেখ, গত ১০ ফেব্রুয়ারী ৩২দলের অংশগ্রহনে হাজী আব্দুল বারী মাতব্বর স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন হয়। টুর্নামেন্ট উদ্বোধনকালে প্রধান অতিথি হিসেবে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা অংশগ্রহনকারী প্রত্যেক দলকে ২৫ হাজার টাকা করে প্রদানের ঘোষনা দেন এবং সমাপনী খেলায় ঘোষনা অনুযায়ী প্রত্যোক দলকে চেক প্রদান করা হয়।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?