মঙ্গলবার, ২০ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০৫ এপ্রিল, ২০১৯, ০৯:০৮:১১

ফিফা ওয়ার্ল্ড র‍্যাংকিংয়ের শীর্ষ দশে জায়গা পেল না আর্জেন্টিনা

ফিফা ওয়ার্ল্ড র‍্যাংকিংয়ের শীর্ষ দশে জায়গা পেল না আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্কঃ-সম্প্রতি প্রকাশিত আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) ওয়ার্ল্ড র‍্যাংকিংয়ের শীর্ষ দশে স্থান পায়নি আর্জেনটিনা। ২০১৮ সালের রাশিয়ার ফুটবল বিশ্বকাপের পর প্রকাশিত এই র‍্যাংকিংয়ের প্রথম তিন স্থান রয়েছে অপরিবর্তিত। গেল বারের মতোই র‍্যাংকিংয়ের প্রথম স্থান ধরে রেখেছে রয়েছে বেলজিয়াম, দ্বিতীয় স্থানে রয়েছে ফ্রান্স এবং তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল।
ফিফা ও কোকাকোলার এই র‍্যাংকিংয়ে স্থান বদল হয়েছে ইংল্যান্ড, ক্রোয়েশিয়া, উরুগুয়ে ও পর্তুগাল। গতবারের র‍্যাংকিংয়ের ৫ম স্থানে থাকা ইংল্যান্ড উঠে এসেছে ৪র্থ স্থানে। আবার ৪র্থ স্থানে থাকা ক্রোয়েশিয়া নেমে গিয়েছে ৫ম স্থানে।
এদিকে গতবারের ৭ম স্থানে থাকা পর্তুগাল উঠে এসেছে ৬ষ্ঠ অবস্থানে, যেখানে ৬ষ্ঠ অবস্থানে থাকা উরুগুয়ে নেমে গিয়েছে ৭ম অবস্থানে।
তবে শীর্ষ দশের প্রথম তিন স্থানের মতো অপরিবর্তিত রয়েছে ৮ম, ৯ম ও ১০ম অবথানে স্থান পাওয়া দলগুলো। র‍্যাংকিংয়ে ৮ম স্থানে রয়েছে সুইজারল্যান্ড, ৯ম স্থানে স্পেন এবং ১০ম স্থানে রয়েছে ডেনমার্ক। অন্যদিকে এই র‍্যাংকিংয়ে ৪ ধাপ উপরে উঠে এসেছে বাংলাদেশ ফুটবলদল। গেল বারের ১৯২তম অবস্থান থেকে বাংলাদেশ উঠে এসেছে ১৮৮তম অবস্থানে।
ফিফা ওয়ার্ল্ড র‍্যাংকিংয়ের শীর্ষ দশ দেশ:
১.বেলজিয়াম – ১৭৩৭ পয়েন্ট
২. ফ্রান্স – ১৭৩৪ পয়েন্ট
৩. ব্রাজিল – ১৬৭৬ পয়েন্ট
৪. ইংল্যান্ড – ১৬৪৭ পয়েন্ট
৫. ক্রোয়েশিয়া – ১৬২১ পয়েন্ট
৬. উরুগুয়ে – ১৬১৩ পয়েন্ট
৭. পর্তুগাল – ১৬০৭ পয়েন্ট
৮. সুইজারল্যান্ড – ১৬০৪ পয়েন্ট
৯. স্পেন – ১৬০১ পয়েন্ট
১০. ডেনমার্ক – ১৫৮৬ পয়েন্ট

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?