মঙ্গলবার, ১৬ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ৩০ মার্চ, ২০১৯, ০৭:০৬:২৪

কাপ্তাইয়ে স্বাধীনতা দিবস হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত

কাপ্তাইয়ে স্বাধীনতা দিবস হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত

কাজী মোশাররফ হোসেন, কাপ্তাইঃ-কাপ্তাই উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজলা পরিষদের সার্বিক সহযোগিতায় মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় গ্রামীণ জাতীয় খেলা হা-ডু-ডু প্রতিযোগিতা। উপজেলার ২টি দল হা-ডু-ডু খেলায় অংশ নেন। কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেলের সভাপতিত্বে হা-ডু-ডু খেলা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ দিলদার হোসেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কাপ্তাই সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জুনায়েত কাউছার এবং কাপ্তাই ও চন্দ্রঘোনা থানার ওসি।
খেলা উপভোগ করার জন্য মাঠে উপস্থিত ছিলেন বি এন স্কুলের সকল শিক্ষক ও শিক্ষার্থী, নুরুল হুদা কাদেরী স্কুলের সকল শিক্ষক ও শিক্ষার্থী, নারানগিরি সরকারি উচ্চবিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা সংসদের সকল সদস্য। খেলা পরিচালনা করেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বিদর্শন বড়–য়া। সহযোগিতায় ছিলেন ত্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মাহবুব হাসান বাবু।
হা-ডু-ডু খেলা উদ্বোধন করে উপজেলা চেয়ারম্যান মোঃ দিলদার হোসেন ও উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল বলেন, হা-ডু-ডু হলো আমাদের গ্রাম বাংলার জাতীয় খেলা। একসময় গ্রাম বাংলার পথে প্রান্তরে বিনোদন বলতে ছিল হা-ডু-ডু খেলা। কিন্তু বর্তমানে চর্চার অভাবে খেলাটি প্রায় মরতে বসেছে। পূর্বে রূপসী কাপ্তাইয়ের উদ্যোগে স্কুল পর্যায়ে একাধিকবার হা-ডু-ডু খেলার আয়োজন করা হয়েছিল। ঐ আয়োজনটি পুনরায় চালু করার জন্য তারা সকলের প্রতি আহবান জানান। হা-ডু-ডু খেলা উপভোগ করার জন্য মাঠে বিপুল সংখ্যক দর্শকের উপস্থিতেও তাঁরা সন্তোষ প্রকাশ করেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

এলডিপি সভাপতি অলি আহমদ বলেছেন, বাংলাদেশে এখন টাকা থাকলে সব রকম অন্যায় করে পার পাওয়া যায়। আপনি কি তা ঠিক মনে করেন?