মঙ্গলবার, ২৩ জুলাই ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ৩০ মার্চ, ২০১৯, ০২:১৭:১৬

বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯ এর লোগো উন্মোচন

বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯ এর লোগো উন্মোচন

স্পোর্টস ডেস্কঃ-আগামী ৩ থেকে ৬ এপ্রিল কুর্মিটোলা গলফ ক্লাবে আন্তর্জাতিক পেশাদার গলফ টুর্নামেন্ট ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯’ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ গলফ ফেডারেশনের সার্বিক তত্ত্বাবধানে, ন্যাশনাল ব্যাংকের পৃষ্ঠপোষকতায় ও এশিয়ান ট্যুরের সহযোগিতায় এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।
এ উপলক্ষে গত বৃহস্পতিবার কুর্মিটোলা গলফ ক্লাবের ব্যাংকুয়েট হলে বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯ এর লোগো উন্মোচিত হয়। সেনাবাহিনী প্রধান, বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ গলফ ফেডারেশনের প্রেসিডেন্ট জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে লোগো উন্মোচন করেন। এ সময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতীয় চলচ্চিত্রের প্রখ্যাত অভিনেতা সঞ্জয় দত্ত।
পরে টুর্নামেন্ট সম্পর্কে প্রেস ব্রিফিংয়ের আয়োজন করা হয়। প্রেস ব্রিফিং করেন এবং সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯ এর সাংগঠনিক কমিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান এবং বাংলাদেশ গলফ ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার মো. সাঈদ সিদ্দিকি, মিডিয়া কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল সেলিম মাহমুদ চৌধুরী এবং টুর্নামেন্ট সাপোর্ট ও গ্রাউন্ড কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল আবিদুর রেজা খান (অব.)।
উল্লেখ্য যে, ‘এশিয়ান ট্যুর’ বর্তমান গলফ বিশ্বে গলফের তৃতীয় বৃহত্তম ট্যুর। আন্তর্জাতিক এই টুর্নামেন্টে পৃথিবীর বিভিন্ন দেশের - বিশেষ করে এশিয়ার খ্যাতিমান পেশাদার গলফাররা অংশগ্রহণ করে থাকেন। এই আয়োজন ক্রীড়া জগতে বাংলাদেশের ভাবমূর্তি নতুন এক উচ্চতায় নিয়ে যাবে। পাশাপাশি এই ইভেন্ট দেশকে এশিয়ার অন্যতম গলফিং গন্তব্যে পরিণত করবে এবং ক্রীড়া, পর্যটন ও ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন খাতে বিনিয়োগের বিপুল সম্ভাবনার দ্বার উম্মোচিত হবে।
এশিয়ান ট্যুর প্রতিষ্ঠা লাভের পর ১৯৯৫ সালে প্রথম এ প্রতিযোগিতার আয়োজন করে। এশিয়া (জাপান ব্যতিত) ও ওশানিয়া অঞ্চলের বিভিন্ন দেশে এশিয়ান ট্যুর কর্তৃক আয়োজিত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে। এশিয়ার সর্ববৃহৎ এ টুর্নামেন্টে এশিয়া, ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া এবং আফ্রিকার শ্রেষ্ঠ পেশাদার গলফারগণ অংশগ্রহণ করবেন। তিন লাখ পঞ্চাশ হাজার মার্কিন ডলার প্রাইজ মানির এ টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯’ ।
এই টুর্নামেন্ট উপলক্ষে বিশ্বের প্রায় ২২টি দেশের (আমেরিকা, ইউরোপ, অস্ট্রেলিয়া, এশিয়া ও আফ্রিকার) পেশাদার গলফার, অফিসিয়াল, রেফারি, সংগঠক, টেলিভিশন সম্প্রচারের টেকনিশিয়ান এবং গণমাধ্যম সংশ্লিষ্ট ব্যক্তিবর্গসহ প্রায় ১৫০ জনের বেশি বিদেশি ব্যক্তি বাংলাদেশে আগমন করবেন। উল্লেখিত ব্যক্তিবর্গ প্রায় ১০ দিন বাংলাদেশে অবস্থান করবেন।
এশিয়ান ট্যুর ইভেন্টে অংশগ্রহণ করতে হলে আমাদের গলফারদের আন্তর্জাতিক কোয়ালিফাইং টুর্নামেন্ট-এ অংশগ্রহণ করে যোগ্যতা অর্জন করতে হয় - যা শুধু ব্যয়বহুলই নয় বরং সময়সাপেক্ষও বটে। কিন্তু বাংলাদেশ এই টুর্নামেন্টের আয়োজক হওয়ার সুবাদে ৪০ জন উদীয়মান পেশাদার গলফার এবং ৬ জন এ্যামেচার গলফার সরাসরি মূল পর্বের খেলায় অংশগ্রহণ করার সুযোগ পাচ্ছেন যা আমাদের জন্য অন্যতম একটি বড় অর্জন। বাংলাদেশে এশিয়ান ট্যুর আয়োজনের প্রেক্ষিতে এ খেলার প্রসার দেশে ছড়িয়ে পড়বে।
অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উক্ত টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা প্রদানকারী প্রতিষ্ঠান ন্যাশনাল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের পরিচালক রিক হক শিকদার, পরিচালনা পর্ষদের পরিচালক রন হক শিকদার, ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী মোশতাক আহমেদ, বাংলাদেশ গলফ ফেডারেশনের যুগ্ম সচিব ব্রিগেডিয়ার জেনারেল জিএসএম হামিদুর রহমান (অব.), বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯ এর ব্রান্ডিং ও প্রস্তুতি কমিটির চেয়ারম্যান ফরিদুদ্দিন খান রুমী, বাংলাদেশ গলফ ফেডারেশনের কো-অর্ডিনেটর লে. কর্নেল মো. আবদুল বারি (অব.), গলফ ফেডারেশন ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড এর অন্যান্য কর্মকর্তা, এশিয়ান ট্যুর এর কর্মকর্তা, আমন্ত্রিত অতিথি এবং বিভিন্ন ইলেক্ট্রোনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মী এবং ফটোগ্রাফাররা। আইএসপিআর।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

এলডিপি সভাপতি অলি আহমদ বলেছেন, বাংলাদেশে এখন টাকা থাকলে সব রকম অন্যায় করে পার পাওয়া যায়। আপনি কি তা ঠিক মনে করেন?