বুধবার, ২০ মার্চ ,২০১৯

Bangla Version
SHARE

রবিবার, ১০ মার্চ, ২০১৯, ০৯:১১:৪৮

রোনালদো ছাড়াই রিয়ালকে চলতে শিখতে হবে-ফিগো

রোনালদো ছাড়াই রিয়ালকে চলতে শিখতে হবে-ফিগো

স্পোর্টস ডেস্কঃ-স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ কঠিন সময় পার করছে। গত সপ্তাহে তিনটি প্রতিযোগীতায় টিকে ছিল দলটি। কিন্তু এক সপ্তাহেই সব শেষ তাদের। প্রথমে কোপা ডেল রেতে বার্সেলোনার বিপক্ষে ৩-০ ব্যবধানে ম্যাচ হেরে বিদায় নেয়। এরপর লা লিগায় বার্সেলোনার বিপক্ষে হেরে শিরোপার লড়াই থেকে ছিটকে যায় এবং সবশেষ চ্যাম্পিয়নস লিগ থেকে তারা বিদায় নেয় আয়াক্সের কাছে হেরে।
আর এমন পরিস্থিতিতে রিয়াল শিবিরে বার বার উঠে আসছে ক্রিস্টিয়ানো রোনালদোর নাম। টানা তিনবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের পর রিয়াল সাম্রাজ্যে এখন পানির তলায়। ডুবন্ত টাইটানিককের নাবিক খুঁজতে পিএসজি থেকে মোটা টাকা খরচ করে উড়িয়ে আনা হতে পারে নেইমারকে। ফুটবল মহলে অন্তত এমনটাই জল্পনা। এরপরও চোখের পানিতে বিশ্বজোড়া রিয়াল সমর্থকদের একটাই আফশোস, থাকত যদি রোনালদো!
রিয়ালের প্রাক্তন তারকা লুইস ফিগো অবশ্য আফশোস করতে রাজি নন। পর্তুগিজ কিংবদন্তি মনে করছেন, রোনালদোকে ছাড়া রিযাল বেমানান। কিন্তু পরিস্থিতি রোনালদোকে ছাড়া রিয়ালকে পথ চলা শিখিয়ে দেবে। এটাই ফুটবল। রিয়াল ছেড়ে যাওয়ার পর রোনালদোর সাফল্যকে উদাহরণ টেনেছেন ফিগো। শুরু থেকে রোনালদোর ফুটবল জীবনকে অনেক কাছ থেকে পরখ করেছেন ফিগো।
সেই কারণেই ফিগোর মত, ‘রোনালদোর মতো গোলমেশিন ক্লাব ছাড়লে দলের উপর সেই প্রভাব পড়বেই৷’ সঙ্গে ফিগো জুড়েছেন, রিয়াল ছেড়ে রোনালদো যদি একার কাঁধে অন্য দলকে টেনে তুলতে পারে, কঠিন সময়ে ক্রিশ্চিয়ানোকে ছাড়া রিয়ালকেও সেই কাজটা করতে হবে।’

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডাকসু নির্বাচনের সঙ্গে একাদশ সংসদ নির্বাচনের তুলনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এতে ৩০ ডিসেম্বরের ‘ভোট ডাকাতি’র পুনরাবৃত্তি ঘটেছে। আপনি কি তা মনে করেন?