রবিবার, ১৮ আগস্ট ,২০১৯

Bangla Version
  
SHARE

শনিবার, ০৯ ফেব্রুয়ারী, ২০১৯, ০৬:৪৪:১৯

তামিমের টর্নেডো ঝড়ো ব্যাটিংয়ে চ্যাম্পিয়ন কুমিল্লা

তামিমের টর্নেডো ঝড়ো ব্যাটিংয়ে চ্যাম্পিয়ন কুমিল্লা

স্পোর্টস ডেস্কঃ-বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) তামিম ইকবালের ১৪১ রানের ঝড়ো ব্যাটিংয়ে দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। গত ৩ আসরের চ্যাম্পিয়ন ঢাকা ডাইনামাইটসকে ১৭ রানে পরাজিত করে ইমরুল কায়েসের দল।
টসে হেরে ব্যাটিং করতে নেমে ২য় ওভারের ৫ম বলে রোবেল হোসেনের শিকার হন ইভান লুইস। শুরুর ধাক্কা দারুনভাবে সামলে নিয়েছেন তামিম ও এনামুল। ১১তম ওভারে ৩০ বলে ২৪ রান করে ফিরে যান এনামুল। ১২ ওভারের ২য় বলে শামসুর রহমান ০ রানে ফিরে গেলে কিছুটা চাপে পড়ে কুমিল্লা। সে চাপ যেন মানতে নারাজ তামিম। শেষ দিকে  অধিনায়ক ইমরুল কায়েসকে সাথে নিয়ে  ৪৫ বলে ১০৯ রানের জুটিতে ইনিংস শেষ করে তামিম। তামিমের ৬১ বলে ১৪১ রানের টর্নেডো ব্যাটিংয়ে ঢাকাকে টপকাতে হতো  ২০০ রানের পাহাড়সম রান।
শিরোপা পুনরুদ্ধারে ঢাকা এবং নিজেদের ৪র্থ শিরোপা ঘরে তুলতে কুমিল্লার দেয়া ২০০ রানের পাহাড় টপকাতে ১ম বলে রান আউট হয়ে ফিরে যান সুনীল নারিন। রনি তালুকদার ও থারাঙ্গা যেন বুঝতেই দেননি শুরুর ধাক্কা। দুজনে গড়েন ১০২ রানের দারুন জুটি।
৯ম ওভারের ৫ম বলে ২৭ বলে ৪৮ রান করে ফিরে যান থারাঙ্গা। ১১ তম ওভারে ৩ রান করে ফিরে যান অধিনায়ক সাকিব।
রনি তালুকদার ৩৮ বলে ৬৬  রান করে রান আউটের শিকার হলে চাপে পড়েন যান সাকিবের দল। সে চাপ সামাল দিতে পারেননি দুই ক্যারিবীয়ান কাইরন পোলার্ড ও আন্দ্র রাসেল। গত ম্যাচের জয়ের নায়ক রাসেল ৩ বলে ৪ রান ও পোলার্ড করেন ১১ বলে ১৩ রান। ৮ নম্বরে নেমে শুভগত হোমও বের হতে পারেনি শূন্যের কৌটা থেকে।
শেষ দিকে উইকেট রক্ষক নুরুল হাসান সোহান ও মাহমুদুল হাসান কিছু লড়াই করে গেলেও তা সম্ভব ছিল না। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ১৮২ রান। মিডল অর্ডারের ব্যর্থতায় সাকিব আল হাসানের দলকে পরাজয় বরণ করতে হয় ১৭ রানে।
অপরদিকে এ জয়ে দ্বিতীয়বারের মত শিরোপা ঘরে তুলল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা নিয়ে বিভ্রান্তির প্রেক্ষাপটে আইইডিসিআরের সাবেক পরিচালক মাহমুদুর রহমান বলছেন, মৃত্যুর ঘটনাগুলো ‘রিভিউ’ করার কোনো প্রয়োজন নেই, চিকিৎসকদের কথাই যথেষ্ট। আপনি কি তাকে সমর্থন করেন?