শনিবার, ১৬ ফেব্রুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

শুক্রবার, ০৮ ফেব্রুয়ারী, ২০১৯, ০৯:১৬:৪২

বিপিএলের ফাইনাল শুরুঃ মুখোমুখি ঢাকা ও কুমিল্লা

বিপিএলের ফাইনাল শুরুঃ মুখোমুখি ঢাকা ও কুমিল্লা

স্পোর্টস ডেস্কঃ-দীর্ঘ এক মাসের চেয়েও লম্বা লড়াই শেষ লগ্নে এসে উপস্থিত হয়েছে। ৪৫টি ম্যাচ, ৭টি দল; কখনো হাসি, কখনো কান্না। লম্বা পথ পাড়ি দিয়েছে ষষ্ঠ বাংলাদেশ প্রিমিয়ার লিগ। অবশেষে শুক্রবার (৮ ফেব্রুয়ারী) সন্ধ্যায় শুরু হয়েছে শিরোপার লড়াই। আজ ষষ্ঠ বিপিএল ট্রফির জন্য মুখোমুখি হচ্ছে দুই সাবেক চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।
সন্ধ্যা ৭টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে শুরু হয়েছে এই ফাইনাল ম্যাচ। কাগজে কলমেও এবার টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল ছিলো ঢাকা ও কুমিল্লা। ঢাকা লিগের শেষ দিকে এসে কিছুটা শঙ্কায় পড়ে গিয়েছিলো সেরা চারে ওঠার ব্যাপারে। কিন্তু শেষ পর্যন্ত টানা তিন ম্যাচ জিতে চলে এসেছে তারা ফাইনালে। অন্যদিকে মাঝে কিছুটা হোঁচট খেলেও কুমিল্লা ভিক্টোরিয়ান্স তরতর করেই ফাইনালে এসেছে। দুই দলই আজ মাঠে সেরাটা লড়তে চাইবে ট্রফি ছোঁয়ার জন্য।
ইমরুল কায়েসের নেতৃত্বাধীন কুমিল্লা ও সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঢাকা; দুই দলেরই সেরা সম্পদ তাদের অলরাউন্ডাররা। বিশ্বের অন্যতম সেরা চার অলরাউন্ডার সাকিব আল হাসান, আন্দ্রে রাসেল, কাইরন পোলার্ড ও সুনীল নারিন খেলছেন ঢাকার হয়ে। অন্যদিকে কুমিল্লার হয়ে খেলছেন শহীদ আফ্রিদি, থিসারা পেরেরা ও সাইফউদ্দিন। এর বাইরে কুমিল্লার বড় ভরসা জাতীয় দলের তারকা তামিম ইকবাল ও জাতীয় দলের বাইরে থাকা সামসুর রহমান শুভ। ঢাকাকে বাড়তি শক্তি জোগাচ্ছেন ফাস্ট বোলার রুবেল হোসেন ও স্ট্যাম্পের পেছনে অসাধারণ কাজ করতে থাকা নুরুল হাসান সোহান।
ঢাকা এই নিয়ে টানা তৃতীয় ফাইনাল খেলছে বলে তাদের আত্মবিশ্বাসটা একটু বেশি থাকার কথা। বিপরীতে কুমিল্লা এবার লিগ পর্বে দুইবারই ঢাকাকে হারিয়েছে। সেই আত্মবিশ্বাস আবার কুমিল্লাকে এগিয়ে রাখবে।
মিরপুরের উইকেট যথারীতি খুব বেশি রানের প্রতিশ্রুতি দিতে পারছে না। রাতে ম্যাচ বলে একটু বেশি রান হয়তো হতে পারে। মিরপুরে রাতে এ পর্যন্ত যে ৯টা ম্যাচ অনুষ্ঠিত হয়েছে, তার মধ্যে চারটিতে আগে ব্যাট করা দল জয় পেয়েছে। ফলে আজ টসে জিতলে আগে ফিল্ডিং করার সম্ভাবনাই দুই দলের বেশি। মিরপুরে রাতের ম্যাচে এ পর্যন্ত ১৫৪ গড়ে রান উঠেছে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিদায়ী সরকারের অধিকাংশ মন্ত্রীকে বাদ দিয়ে সরকার গঠন ‘স্বাভাবিক হয়নি’ মন্তব্য করে বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, ‘অস্বাভাবিক’ নির্বাচনের পর এই ‘অস্বাভাবিক’ সরকার বেশি দিন টিকবে না। আপনি কি তা মনে করেন?