মঙ্গলবার, ২৫ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৮ ডিসেম্বর, ২০১৮, ০৭:৩১:৫৯

কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে বিজয় দিবস নৌকা বাইচ প্রতিযোগিতা

কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে বিজয় দিবস নৌকা বাইচ প্রতিযোগিতা

কাজী মোশাররফ হোসেন, কাপ্তাইঃ-কাপ্তাইয়ে অবস্থিত বেসরকারি পর্যটন সংস্থা বনশ্রী পর্যটন কমপ্লেক্সের উদ্যোগে কর্ণফুলী নদীতে অনুষ্ঠিত হয় আকর্ষনীয় বিজয় দিবস নৌকা বাইচ প্রতিযোগিতা। পুরুষ ও মহিলা দুইভাগে বিভক্ত হয়ে নৌকা বাইচ প্রতিযোগিতায় অংশ নেন। আনুষ্ঠানিকভাবে নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল। বনশ্রী পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী রুবায়েত আক্তার আহমেদের সভাপতিত্বে নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ক্লাবের সভানেত্রী আফরোজা আক্তার রেখা, মহিলা ভাইস চেয়ারম্যান নুর নাহার বেগম, সোনালী ব্যাংক বরইছড়ি শাখার ব্যবস্থাপক যাদব চন্দ্র দে, কাপ্তাই মানবাধিকার কমিশনের সাধারন সম্পাদিকা নুর বেগম মিতা, ছাত্রলীগের সাধারন সম্পাদক এ আর লিমন, উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ফজলুর রহমান, প্রেসক্লাব সভাপতি কবির হোসেন ও পাহাড়িকা স্কুলের ক্রীড়া শিক্ষক মোঃ নুর নবী। পুরো অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার সদস্য সাংবাদিক কাজী মোশাররফ হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে আশ্রাফ আহমেদ রাসেল নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করায় প্রকৌশলী রুবায়েত আক্তার আহমেদ এবং নুর বেগম মিতাকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি বলেন আমাদের দেশীয় খেলার ঐতিহ্য হলো নৌকা বাইচ। নারী পুরুষ পৃথকভাবে নৌকা বাইচ প্রতিযোগিতায় অংশ নেওয়ায় তিনি তাদেরও ধন্যবাদ জানান। সভাপতির বক্তব্যে প্রকৌশলী রুবায়েত আক্তার আহমেদ বলেন, কাপ্তাই উপজেলার প্রাক্তন উপজেলা নির্বাহী অফিসার তারিকুল আলম বনশ্রী পর্যটন কমপ্লেক্সের মাধ্যমে বিজয় দিবস ও স্বাধীনতা দিবসে নৌকা বাইচ প্রতিযোগিতার সুচনা করেছিলেন। তখন থেকে প্রতি বছর দুইবার কর্ণফুলী নদীতে বনশ্রী পর্যটন কমপ্লেক্সের উদ্যোগে নৌকা বাইচ অনুষ্ঠিত হচ্ছে। ভবিষ্যতেও এই প্রতিযোগিতা অব্যাহত থাকবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন। নৌকা বাইচ প্রতিযোগিতা পরিচালনা করেন কাপ্তাই উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মাহবুব হাসান বাবু। প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি বিজয়ী ও বিজিতদের মাঝে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করেন। নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করার জন্য বিপুল সংখ্যক নারী পুরুষ কর্ণফুলী নদীর তীরে উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?