মঙ্গলবার, ২৫ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮, ০৭:৩৬:২৮

সিরিজের প্রথম ওয়ানডে হেসেখেলেই জিতল বাংলাদেশ

সিরিজের প্রথম ওয়ানডে হেসেখেলেই জিতল বাংলাদেশ

স্পোর্টস ডেস্কঃ-রাজধানী ঢাকার মিরপুরে সিরিজের প্রথম ওয়ানডে হেসেখেলেই জিতল বাংলাদেশ। ৮৯ বল আর ৫ উইকেট হাতে রেখে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে মাশরাফি বিন মর্তুজার দল।
১৯৬ রানের লক্ষ্যে তামিম ইকবাল আর লিটন শুরুটা করেন বেশ সাবধানে। লিটন দাস আউট হয়েছেন ৪১ রানে। আক্রমণাত্মক ব্যাটিংয়ে বড় ইনিংসের ইঙ্গিত দিয়েও সাকিব আউট ৩০ রানে। তবে ভুল করেন নি মুশফিক, ওয়ানডে ক্যারিয়ারের ৩১তম হাফসেঞ্চুরি পূরণ করেন তিনি। তার হার না মানা ৫৫ রানে ভর করে ৮৯ বল হাতে রেখে ৫ উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে বাংলাদেশ। তাতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে টাইগাররা এগিয়ে গেল ১-০তে।
বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের পর ব্যাটসম্যানদের কার্যকরী ব্যাটিংয়ে সহজ জয় দিয়ে ওয়ানডে সিরিজ শুরু করলো বাংলাদেশ। মাশরাফি ‍বিন মুর্তজা (৩/৩০) ও মোস্তাফিজুর রহমানের (৩/৩৫) অসাধারণ বোলিংয়ের সামনে নির্ধারিত ৫০ ওভারে ওয়েস্ট ইন্ডিজ স্কোরে জমা করতে পারে ৯ উইকেটে ১৯৫ রান। এই লক্ষ্যটা ৩৫.১ ওভারেই টপকে গেছে বাংলাদেশ। ব্যাট হাতে সবচেয়ে বেশি অবদান মুশফিকের। তামিম ইকবাল (১২) ও ইমরুল কায়েসকে (৪) দ্রুত হারিয়ে চাপে পড়া দলকে টেনে তোলেন তিনি তার কার্যকরী ব্যাটিংয়ে। লিটনের (৪১) সঙ্গে ৪৭ রানের জুটি গড়ার পর চতুর্থ উইকেটে সাকিবকে (৩০) নিয়ে যোগ করেন ৫৭ রান। সৌম্য সরকারের (১৯) সঙ্গে গড়া ২৯ রানের জুটিটাও বেশ গুরুত্বপূর্ণ।
শেষ পর্যন্ত দলের জয় নিশ্চিত করে তবেই মাঠ ছেড়েছেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। ৭০ বলে হার না মানা ৫৫ রানের ইনিংসটি মুশফিক সাজিয়েছেন ৫ বাউন্ডারিতে। তার সঙ্গে ম্যাচ শেষ করা মাহমুদউল্লাহর ব্যাট থেকে এসেছে অপরাজিত ১৪ রান।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বিএনপির সমালোচনার জবাবে দুই মামলায় খালেদা জিয়ার জামিন হওয়ার বিষয়টি তুলে ধরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এতে প্রমাণিত হয়েছে যে দেশে বিচার বিভাগ স্বাধীন। আপনি কি তার যুক্তিতে সন্তুষ্ট?