রবিবার, ২৪ জুন ,২০১৮

Bangla Version
  
SHARE

বৃহস্পতিবার, ১৪ জুন, ২০১৮, ০৮:৫৪:০২

২০২৬ ফুটবল বিশ্বকাপ হবে কানাডা, যুক্তরাষ্ট্র এবং মেক্সিকোয়

২০২৬ ফুটবল বিশ্বকাপ হবে কানাডা, যুক্তরাষ্ট্র এবং মেক্সিকোয়

ডেস্ক রিপোর্টঃ-প্রথমবারের মতো তিনটি দেশ একসঙ্গে বিশ্বকাপ ফুটবল আসরের আয়োজন করতে যাচ্ছে। হ্যা, বলা হচ্ছে ২০২৬ সালের বিশ্বকাপ ফুটবলের কথা। ২০২৬ সালে বিশ্বকাপ ফুটবল অনুষ্ঠিত হবে কানাডা, যুক্তরাষ্ট্র এবং মেক্সিকোয়। সূত্র: নিউইয়র্ক টাইমস।
বিশ্বকাপ ফুটবল আসরের অায়োজক হতে চাওয়া দেশগুলোকে নিয়ে ফিফায় বুধবার ভোট অনুষ্ঠিত হলো। এ ভোটে শেষের দিকে মরক্কোকে হারিয়ে উত্তর কোরিয়া এগিয়ে গিয়েছিল। কিন্তু সবশেষে যৌথভাবে কানাডা, যুক্তরাষ্ট্র এবং মেক্সিকো উত্তর কোরিয়াকে হারিয়ে নিজেদের ঝুলিতে নিয়ে নিল বিশ্বকাপ ফুটবল আয়োজনের সুযোগটি।
উল্লেখ্য, বিশ্বকাপ ফুটবল মানে প্রচুর পর্যটক, খেলা দেখতে ভিড় করা মানুষের ঢল। বলাবাহুল্য, এসব মানুষের মাধ্যমে অর্জিত হয় রেকর্ড পরিমাণ বৈদেশিক মুদ্রা আয়, রাজস্ব আয়, হাজার কোটি ডলার আয়ের সুযোগ হয় একটি দেশের। কাজেই বিশ্বকাপ ফুটবল আয়োজন একটি লোভনীয় ব্যাপার বটে।
২০২৬ সালের বিশ্বকাপ আসরে মোট ৮০টি ম্যাচের ৬০টি  অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে, ১০টি ম্যাচ হবে কানাডায় এবং ১০টি মেক্সিকোতে।

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?