মঙ্গলবার, ২৩ অক্টোবর ,২০১৮

Bangla Version
SHARE

শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮, ০৪:৫৩:৪০

ঋণ জালিয়াতির মামলায় চট্টগ্রামের এসএ গ্রুপের মালিক কারাগারে

ঋণ জালিয়াতির মামলায় চট্টগ্রামের এসএ গ্রুপের মালিক কারাগারে

ডেস্ক রিপোর্টঃ-ব্যাংক এশিয়ার চট্টগ্রামের ইপিজেড শাখায় ঋণ জালিয়াতির মামলায় এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শাহাবুদ্দিন আলমকে কারাগারে পাঠিয়েছে আদালত। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম মো. সারাফুজ্জামান আনছারী এ আদেশ দেন। এর আগে চট্টগ্রামের ইপিজেড থানার ওই মামলায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) আসামিকে রাজধানী থেকে গ্রেফতার করে। পরে নিয়মানুযায়ী ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করে। তবে শুনানিকালে উভয় পক্ষের কোনো আইনজীবী ছিল না।
মামলা সূত্রে জানা গেছে, আসামি শাহাবুদ্দিন এসএ গ্রুপের বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার জন্য বিভিন্ন সরকারি-বেসরকারি বাণিজ্যিক ব্যাংক ও ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান থেকে বিভিন্ন সময়ে বিপুল পরিমাণে ঋণ সুবিধা গ্রহণ করেন। তার মোট ঋণের পরিমাণ ৩ হাজার ৬২২ কোটি ৪৮ লাখ ৪৫ হাজার ৫৯ টাকা। এর মধ্যে ব্যাংক এশিয়া চট্টগ্রামের সিডিএ অ্যাভিনিউ শাখা থেকে তার নেওয়া ঋণের পরিমাণ ৭০৯ কোটি ২৭ লাখ ৩৫ হাজার টাকা। এছাড়া তিনি ইসলামী ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ৯৪০ কোটি ১০ লাখ ৫১ হাজার, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ৩৬ কোটি ১১ লাখ ৪১ হাজার, ন্যাশনাল ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ৭০১ কোটি ৪৯ লাখ ৩১ হাজার, পূবালী ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ২৯৭ কোটি ১১ লাখ ৪৮ হাজার, কৃষি ব্যাংকের ষোলোশহর শাখা থেকে ১৭৯ কোটি ৬৮ লাখ ৩৭ হাজার, অগ্রণী ব্যাংক করপোরেট শাখা থেকে ৫৪৮ কোটি ৪৪ লাখ, জনতা ব্যাংক শেখ মুজিব রোড করপোরেট শাখা থেকে ১১৮ কোটি ২২ লাখ ৭১ হাজার ও প্রাইম ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ৫৫ কোটি ২৫ লাখ ৫২ হাজার টাকা ঋণ নিয়েছেন তিনি। এসব ঋণ পরিশোধ করা হয়নি।

এই বিভাগের আরও খবর

  ইমরুলের নৈপুণ্যে জিম্বাবুয়ের বিপক্ষে জয়ে শুরু টাইগারদের

  সেভিয়াকে উড়িয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে বার্সেলোনা

  রাঙ্গামাটিতে অনুষ্ঠিত হলো পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নৌকা বাইচ প্রতিযোগিতা

  রাঙ্গামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রথম বিভাগ ফুটবল লীগ উদ্বোধন

  শেষ মুহূর্তের গোলে আর্জেন্টিনার বিপক্ষে ব্রাজিলের জয়

  রাঙ্গামাটি মারী ষ্টেডিয়ামে শুরু হচ্ছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রথম বিভাগ ফুটবল লীগ

  বিশ্বকাপের স্বপ্ন শেষ হতে পারে ভারতের যে ৫ ক্রিকেটারের

  নারীদের প্রথম টি-২০ র‌্যাংকিং-এ নবমস্থানে বাংলাদেশ

  বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা জিতল ফিলিস্তিন

  জিম্বাবুয়ে সিরিজের জন্য দল ঘোষণা বাংলাদেশের

  জাতীয় মহিলা কাবাডি দলে জুরাছড়ির চার কিশোরী তাদের চোখে দেশজয়ের স্বপ্ন

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?