বুধবার, ২৩ জানুয়ারী ,২০১৯

Bangla Version
SHARE

শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮, ০৪:৫৩:৪০

ঋণ জালিয়াতির মামলায় চট্টগ্রামের এসএ গ্রুপের মালিক কারাগারে

ঋণ জালিয়াতির মামলায় চট্টগ্রামের এসএ গ্রুপের মালিক কারাগারে

ডেস্ক রিপোর্টঃ-ব্যাংক এশিয়ার চট্টগ্রামের ইপিজেড শাখায় ঋণ জালিয়াতির মামলায় এসএ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. শাহাবুদ্দিন আলমকে কারাগারে পাঠিয়েছে আদালত। বৃহস্পতিবার (১৮ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম মো. সারাফুজ্জামান আনছারী এ আদেশ দেন। এর আগে চট্টগ্রামের ইপিজেড থানার ওই মামলায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) আসামিকে রাজধানী থেকে গ্রেফতার করে। পরে নিয়মানুযায়ী ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে হাজির করে। তবে শুনানিকালে উভয় পক্ষের কোনো আইনজীবী ছিল না।
মামলা সূত্রে জানা গেছে, আসামি শাহাবুদ্দিন এসএ গ্রুপের বাণিজ্যিক কার্যক্রম পরিচালনার জন্য বিভিন্ন সরকারি-বেসরকারি বাণিজ্যিক ব্যাংক ও ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান থেকে বিভিন্ন সময়ে বিপুল পরিমাণে ঋণ সুবিধা গ্রহণ করেন। তার মোট ঋণের পরিমাণ ৩ হাজার ৬২২ কোটি ৪৮ লাখ ৪৫ হাজার ৫৯ টাকা। এর মধ্যে ব্যাংক এশিয়া চট্টগ্রামের সিডিএ অ্যাভিনিউ শাখা থেকে তার নেওয়া ঋণের পরিমাণ ৭০৯ কোটি ২৭ লাখ ৩৫ হাজার টাকা। এছাড়া তিনি ইসলামী ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ৯৪০ কোটি ১০ লাখ ৫১ হাজার, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ৩৬ কোটি ১১ লাখ ৪১ হাজার, ন্যাশনাল ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ৭০১ কোটি ৪৯ লাখ ৩১ হাজার, পূবালী ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ২৯৭ কোটি ১১ লাখ ৪৮ হাজার, কৃষি ব্যাংকের ষোলোশহর শাখা থেকে ১৭৯ কোটি ৬৮ লাখ ৩৭ হাজার, অগ্রণী ব্যাংক করপোরেট শাখা থেকে ৫৪৮ কোটি ৪৪ লাখ, জনতা ব্যাংক শেখ মুজিব রোড করপোরেট শাখা থেকে ১১৮ কোটি ২২ লাখ ৭১ হাজার ও প্রাইম ব্যাংকের আগ্রাবাদ শাখা থেকে ৫৫ কোটি ২৫ লাখ ৫২ হাজার টাকা ঋণ নিয়েছেন তিনি। এসব ঋণ পরিশোধ করা হয়নি।

এই বিভাগের আরও খবর

  লামায় আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা

  জুভেন্টাসের বড় জয়ে রোনালদোর পেনাল্টি মিস

  কাপ্তাইয়ে নুরুল হুদা কাদেরী স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

  বাংলাদেশ প্রিমিয়ার লিগঃ পয়েন্ট টেবিলে কার অবস্থান কোথায়

  রিয়ালের কষ্টার্জিত জয়, পয়েন্ট টেবিলে উন্নতি

  মেসি-ডেম্বেলের গোলে শেষ আটে বার্সেলোনা

  গুইমারা বর্ডার গার্ড হাসপাতালের প্রতিষ্ঠাবার্ষিকীতে বর্ণাঢ্য ক্রীড়া প্রতিযোগিতা

  ইনজুরিতে দুই মাস মাঠের বাইরে হ্যারি কেন

  বর্ণাঢ্য আয়োজনে কাপ্তাইয়ে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

  লেগানেসকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের পথে রিয়াল

  জয়ে বছর শুরু বার্সেলোনার

 

 

 

 

 

আজকের প্রশ্ন

বৈষম্য কমাতে নিম্ন আয়ের মানুষের জন্য পেনশন ব্যবস্থা চালুর পরামর্শ দিয়েছেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমান। এটা করা হলে বৈষম্য কমবে বলে মনে করেন?