সোমবার, ২৩ জুলাই ,২০১৮

Bangla Version
SHARE

বৃহস্পতিবার, ২২ মার্চ, ২০১৮, ০৮:৪৯:১২

রাঙ্গামাটিতে তায়কোয়ান্ডো প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ

রাঙ্গামাটিতে তায়কোয়ান্ডো প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ

রাঙ্গামাটিঃ-বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র উদ্যোগে রাঙ্গামাটিতে দক্ষিণ পূর্ব রিজিয়ন পর্যায়ে আন্তঃ ব্যাটালিয়ন তায়কোয়ান্ডো প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার (২২ মার্চ) সকালে বিজিবি রাঙ্গামাটি সদর সেক্টরে অনুষ্ঠিত সমাপনী ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম রিজিয়নের ভারপ্রাপ্ত কমান্ডার কর্নেল গাজী মোঃ আহসানুজ্জামান। এসময় রাঙ্গামাটির সদর সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ পাভেল আকরামসহ বিজিবি’র উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
প্রতিযোগিতায় চট্টগ্রাম ও রাঙ্গামাটির ১২টি ব্যাটালিয়নের প্রতিযোগিরা অংশগ্রহন করেন। এই প্রতিযোগিতায় বরকল ৪৫ বিজিবি সবচেয়ে বেশি ৭টি স্বর্ণসহ মোট ৯টি পদক পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে। আর ১টি স্বর্ণসহ মোট ৬টি পদক পেয়ে ৩ বিজিবি পানছড়ি রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে।
এসময় প্রধান অতিথির বলেন, বিশ্বে তায়কোয়ান্ডো প্রতিযোগিতা আবিস্কার হয়েছে খুব বেশি দিন নয়। অল্প সময়ে এই প্রতিযোগিতা বাংলাদেশেও আয়োজন করেছে এবং বিজিবি’র সৈনিকরা এটি আয়ত্ত্ব করতে সক্ষম হয়েছে। তায়কোয়ান্ডো যুদ্ধক্ষেত্রে শত্রুর উপর প্রভাব বিস্তারের জন্য অস্ত্রের বিকল্প হিসেবে প্রয়োগ করা যেতে পারে। যে সৈনিক তায়কোয়ান্ডো বেশি আত্মস্থ করতে পারবে সে যুদ্ধক্ষেত্রে অস্ত্রের বিকল্প হিসেবে এটি শত্রুর উপর প্রয়োগ করে আত্বরক্ষা করতে পারবে বলে মন্তব্য করেন তিনি।
উল্লেখ্য, গত ১৮ মার্চ এই প্রতিযোগিতা উদ্বোধন হয়েছিল।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?