বৃহস্পতিবার, ২০ জুন ,২০১৯

Bangla Version
  
SHARE

সোমবার, ০১ অক্টোবর, ২০১৮, ০৪:০৭:১৪

শেষ হচ্ছে ভারত-পাকিস্তান 'যুদ্ধ', বিচারক আইসিসি

শেষ হচ্ছে ভারত-পাকিস্তান 'যুদ্ধ', বিচারক আইসিসি

স্পোর্টস ডেস্কঃ-ক্রিকেট বিশ্বের চিরপ্রতিদ্বন্দী ভারত-পাকিস্তান ম্যাচ মানেই উত্তেজনা। তবে দুই দেশের রাজনৈতিক বৈরিতার কারণে তাদের প্রতিদ্বন্দ্বিতা এখন আর তেমন দেখা যায় না।  আর ভারতের সঙ্গে এই ক্রিকেটীয় বিরোধ মেটাতে শেষ পর্যন্ত আইসিসিতে আইনি যুদ্ধে নেমেছে পাকিস্তান।
এক্ষেত্রে, আইসিসির সিদ্ধান্তই হবে চূড়ান্ত পদক্ষেপ। কোনো পক্ষই পরে আপিল করতে পারবে না। দুবাইতে শুনানি শুরু হয়েছে ১ অক্টোবর। চলবে ৩ অক্টোবর পর্যন্ত।
এ ব্যাপারে আইসিসি তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে। প্রধান করা হয়েছে মাইকেল বেলফকে। এর আগে তিনি আইসিসির এক ট্রাইব্যুনালে ছিলেন, সেখানে সালমান বাট, মোহাম্মদ আসিফ এবং মোহাম্মদ আমিরকে স্পট ফিক্সিংয়ে দোষী সাব্যস্ত করে বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়। কমিটির অন্য দুই সদস্য জন পাউলসন এবং ড. আন্নাবেল্লে বেন্নেত্তে। এই তিন জন যা সিদ্ধান্ত নিবেন, দুই বোর্ডকে সেটিই মানতে হবে।
উল্লেখ্য, চিরপ্রতিদ্বন্দী ভারত-পাকিস্তান সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে ২০০৭ সালে। এরপর কয়েকটি সিরিজ খেলতে পাকিস্তানে যাওয়ার কথা থাকলেও তারা যায়নি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

ঈদের চাঁদ দেখা নিয়ে বিভ্রান্তির জন্য সরকারের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এটা সুশাসনের অভাবের ফল। আপনি কি তা মনে করেন?