শনিবার, ২৩ জুন ,২০১৮

Bangla Version
  
SHARE

শুক্রবার, ০২ মার্চ, ২০১৮, ০৮:৩৫:৫৮

বিশ্বকাপেও অনিশ্চিত নেইমার!

বিশ্বকাপেও অনিশ্চিত নেইমার!

স্পোর্টস ডেস্কঃ-ব্রাজিল তারকা নেইমারের ভবিষ্যৎ নিয়ে ক্রমশ ঘন হচ্ছে আশঙ্কার কালো মেঘ। শেষ পর্যন্ত অপারেশন টেবিলে যেতেই হচ্ছে পিএসজির ব্রাজিল সুপারস্টারকে। গত রবিবার ফরাসি লিগে মার্সেইয়ের বিপক্ষে চোট পাওয়ার পর এই দুর্ভোগ নেমে এসেছে তার জীবনে। ফলে রিয়ালের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ফিরতি লিগ তো খেলতেই পারবেন না, এমনকি রাশিয়া বিশ্বকাপে নেইমারের খেলা নিয়েও শংকার সৃষ্টি হয়েছে!তাই শুধু নেইমার নন, তার জাতীয় দল ব্রাজিল এবং ক্লাব পিএসজিও মহাসংকটে পড়ে গেছে।
গতকাল বৃহস্পতিবার অপারেশন করাতে প্যারিস থেকে নিজ দেশ ব্রাজিলে পৌঁছেছেন নেইমার। যদিও ম্যাচের পর পিএসজি তারকা ম্যানেজার উনাই এমেরি দাবি করেছিলেন, প্রাথমিক পরীক্ষার পরে জানা গেছে নেইমারের চোট গুরুতর নয়। গোড়ালির লিগামেন্টে আঘাত লেগেছে দলের সব চেয়ে দামি তারকার। কিন্তু চব্বিশ ঘণ্টার মধ্যেই নাটকীয়ভাবে বদলে যায় ছবিটা।
লিগামেন্টে চোটের সঙ্গে পায়ের কনিষ্ঠ আঙুলের হার (মেটাটারসাল) ভেঙেছে নেইমারের। অস্ত্রোপচার না করিয়ে সুস্থ হওয়া কঠিন। সেক্ষেত্রে অন্তত দুই মাস মাঠের বাইরে থাকতে হবে ব্রাজিল তারকাকে। ফলে চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৬ মার্চ তার খেলার কোনো সম্ভাবনাই নেই। সংশয় বাড়ছে বিশ্বকাপে তার খেলা নিয়েও।
রাশিয়া বিশ্বকাপে আগামী ১৭ই জুন ব্রাজিল অভিযান শুরু করছে সুইৎজারল্যান্ডের বিপক্ষে। ব্রাজিল জাতীয় দলের শল্যচিকিৎসক রদ্রিগো লাসমার  বলেছেন, 'নেইমারের পায়ের ৫ নম্বর মেটাটারসাল ভেঙে গেছে। শনিবার সকালে ওর অস্ত্রোপচার হতে পারে। নেইমার সুস্থ হয়ে কবে মাঠে ফিরবে তা এখনই নির্দিষ্ট করে বলা সম্ভব নয়। তবে দুই থেকে আড়াই মাস লাগতে পারে।

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?