মঙ্গলবার, ১৯ জুন ,২০১৮

Bangla Version
SHARE

বুধবার, ২৮ ফেব্রুয়ারী, ২০১৮, ০৮:১৪:৫৪

‘৬ থেকে ৮ সপ্তাহের’ জন্য মাঠের বাইরে নেইমার

‘৬ থেকে ৮ সপ্তাহের’ জন্য মাঠের বাইরে নেইমার

স্পোটর্স ডেস্কঃ-রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি লেগে নেইমারের খেলার কোনো সম্ভাবনা নেই বলে জানালেন তার বাবা। নেইমার সিনিয়রের দাবি, মাঠে ফিরতে তার ছেলের ছয় থেকে আট সপ্তাহ লাগবে।
গত রোববার ফরাসি লিগে মার্সেইয়ের বিপক্ষে ৩-০ গোলে জেতা ম্যাচে ২৬ বছর বয়সী নেইমারের ডান পায়ের গোঁড়ালির গাট মচকে যায়। ভাঙে পায়ের পাতার পঞ্চম মেটাটারসাল হাড়।
এরপর মঙ্গলবার কয়েকটি সংবাদমাধ্যম জানায়, সমস্যার পুরোপুরি সমাধানে এবং বিশ্বকাপ নিয়ে কোনোরকম ঝুঁকি এড়াতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন নেইমার। আর তাতে দুই মাসের মতো ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে মাঠের বাইরে থাকতে হবে। তবে নেইমার অস্ত্রোপচার করানো সিদ্ধান্ত নেয়নি বলে জানান পিএসজি কোচ উনাই এমেরি। আগামী মঙ্গলবার রিয়ালের বিপক্ষে খেলার ‘ক্ষীণ সম্ভাবনা’ আছে বলেও দাবি করেন তিনি।
তবে নেইমারের বাবা ইএসপিএন ব্রাজিলকে জানান, তার ছেলে ওই ম্যাচে খেলতে পারবে না।
“আমাদের ক্লাবের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হবে। পিএসজি সঠিক সময়ের জন্য অপেক্ষা করছে। দলের চিকিৎসক (ব্রাজিল জাতীয় দলের চিকিৎসক রদ্রিগো লাসমার) আসবে এবং তারা একসঙ্গে সিদ্ধান্ত নেবে। আগামীকাল (বুধবার) তারা আলোচনা করে ঠিক করবে।”
“পিএসজি এরই মধ্যে জানে যে তার অস্ত্রোপচার লাগুক বা না লাগুক, তারা নেইমারকে ছয় থেকে আট সপ্তাহের জন্য পাবে না।”
“সিদ্ধান্তটি দ্রুত নেওয়া গুরুত্বপূর্ণ কারণ আমরা অপেক্ষা করতে পারি না। খেলোয়াড়টির সবচেয়ে দ্রুত সেরে ওঠার পথ হলো অস্ত্রোপচার।”
গত অগাস্টে বার্সেলোনা থেকে রেকর্ড ট্রান্সফার ফিতে পিএসজিতে আসা ২৬ বয়সী নেইমার এ মৌসুমে ৩০ ম্যাচে করেছেন ২৯ গোল।
সান্তিয়াগো বের্নাবেউয়ে প্রথম লেগে ৩-১ গোলে হেরেছিল পিএসজি। ফলে কোয়ার্টার-ফাইনালে উঠতে ফিরতি পর্বে কমপক্ষে ২-০ ব্যবধানে জিততে হবে প্যারিসের ক্লাবটিকে।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, চলমান মাদকবিরোধী অভিযানে তথ্য-প্রমাণের ভিত্তিতে কাজ হচ্ছে, এখানে কাউকে ছাড় দেওয়া হবে না। বাস্তবে তা ঘটবে বলে মনে করেন?