মঙ্গলবার, ২৪ এপ্রিল ,২০১৮

Bangla Version
SHARE

সোমবার, ২৫ ডিসেম্বর, ২০১৭, ০৮:৪২:৩২

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো ভারত

শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো ভারত

স্পোর্টস ডেস্কঃ-টেস্ট ও ওয়ানডেতে না পারলেও টি-টোয়েন্টি ফরম্যাটে শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো স্বাগতিক ভারত। গতরাতে মুম্বাইয়ে সিরিজের তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে লঙ্কানদের ৫ উইকেটে হারিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নেয় রোহিত শর্মার দল। তিন ম্যাচের সিরিজে এই প্রথম শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করলো ভারত।
প্রথম দুই ম্যাচ জিতে আগেই সিরিজ জয় নিশ্চিত করেছিলো ভারত। তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে শ্রীলঙ্কাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠান রোহিত শর্মা। তবে শুরু থেকেই ভারতীয় বোলারদের তোপের মুখে পড়ে শ্রীলঙ্কা। ১৮ রান তুলতেই উপরের সারির ৩ ব্যাটসম্যানকে হারায় লঙ্কানরা। বাঁ-হাতি পেসার জয়দেব উনাদকাত দুই ওপেনার উইকেটরক্ষক নিরোশান ডিকবেলাকে ১ ও উপল থারাঙ্গাকে ১১ রানে থামান। তিন নম্বরে নামা কুশাল পেরেরাকে ৪ রানের বেশি করতে দেননি অভিষেক ম্যাচ খেলতে নামা ডানহাতি অফস্পিনার ওয়াশিংটন সুন্দর।
এরপর মিডল-অর্ডারে সাদিরা সামারাবিক্রমার ২১, আসলে গুনারত্নে ৩৬ ও শেষদিকে দাসুন শানাকার ২৪ বলে অপরাজিত ২৯ রানের কল্যাণে ২০ ওভারে ৭ উইকেটে ১৩৫ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। ভারতের উনাদকাত ও মিডিয়াম পেসার হার্দিক পান্ডে ২টি করে উইকেট নেন।
জবাবে ১৩৬ রানের টার্গেটে খেলতে নেমে দলীয় ১৭ রানে ওপেনার লোকেশ রাহুলকে হারায় ভারত। ৪ রান করে ফিরেন তিনি। তবে অন্যপ্রান্তে দলের রানের চাকা সচল রেখেছিলেন আরেক ওপেনার অধিনায়ক রোহিত শর্মা। ২০ বলে ২৭ রান তোলার পর আউট হন তিনি। ৩৯ রানে রোহিতের বিদায়ের পর শ্রেয়াস আইয়া ৩০ ও মনিষ পান্ডে ৩২ রান করে ভারতকে জয়ের পথেই রাখেন। শেষ দিকে দিনেশ কার্তিক ও সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ভারতের জয় নিশ্চিত করেন। কার্তিক ১২ বলে ১৮ এবং ধোনি ১০ বলে ১৬ রান করে অপরাজিত থাকেন। ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন ভারতের উনাদকাত। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

সাবেক সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, নির্বাচনে ‘লেভেল প্লেইং ফিল্ড’ প্লেটে তুলে দেওয়া যায় না; রাজনৈতিক দলগুলো মাঠে নামলে খেলতে খেলতেই সবার জন্য সমান সুযোগ তৈরি হয়। আপনি কি তা মনে করেন?