মঙ্গলবার, ১৬ অক্টোবর ,২০১৮

Bangla Version
  
SHARE

মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০১৭, ০৭:৪৫:৪৮

ছয় দশক পর বিশ্বকাপ থেকে বাদ ইতালি

ছয় দশক পর বিশ্বকাপ থেকে বাদ ইতালি

স্পোর্টস ডেস্কঃ-ছয় দশক পর ইতালিকে ছাড়াই হবে ফুটবল বিশ্বকাপ। আগামী বছর রাশিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপের চূড়ান্তপর্বে দলটি জায়গা করে নিতে পারেনি। ইতালিকে কাঁদিয়ে রাশিয়া বিশ্বকাপের টিকিট কেটে নিয়েছে সুইডেন। ইউরোপ অঞ্চলের বাছাইপর্বের প্লে-অফ রাউন্ডে সোমবার রাতে সুইডেনের বিপক্ষে দ্বিতীয় লেগের খেলা গোলশূন্য ড্র হয়েছে। প্রথম লেগে ১-০ গোলে হেরে যাওয়ায় দুই লেগ মিলে ওই একই ব্যবধানে পিছিয়ে থেকে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ে ইতালি।
তাই ১৯৫৮ সালের পর কোনো ফিফা বিশ্বকাপ চারবারের চ্যাম্পিয়ন দলটিকে ছাড়াই হবে। অপরদিকে ২০০৬ সালের পর প্রথম কোনো বিশ্বকাপের চূড়ান্তপর্বে খেলার যোগ্যতা অর্জন করল সুইডেন।
প্রথম লেগে ১-০ ব্যবধানে পিছিয়ে থাকায় ম্যাচের শুরু থেকেই শঙ্কায় ছিল ইতালি। সেই শঙ্কাই শেষ পর্যন্ত বাস্তব হলো। নব্বই মিনিটের খেলার বেশির ভাগ সময় বলের নিয়ন্ত্রণ ছিল ইতালি। একাধিক সংঘবদ্ধ আক্রমণও হেনেছিল সুইডেনের গোলপোস্টে। তবে বড় আক্রমণে যেতে না পারলেও ইতালির সংঘবদ্ধ আক্রমণ সুইডিশ রক্ষণভাগ রুখে দিয়েছে সফলভাবেই।
সবশেষ ২০০৬ সালে জার্মান বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার পর গত দুই আসরে গ্রুপপর্ব পার হতে পারেনি ইতালি। এবার বাছাইপর্ব থেকেই বিদায় হয়ে গেল দলটির। অথচ ব্রাজিলের পর বিশ্বকাপ শিরোপা জয়ে সবচেয়ে সফল ইতালি। ব্রাজিল সর্বোচ্চ পাঁচবার শিরোপা জিতেছে, আর ইতালির ঘরে শিরোপা এসেছে চারবার।

এই বিভাগের আরও খবর

  রাঙ্গামাটি মারী ষ্টেডিয়ামে শুরু হচ্ছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড প্রথম বিভাগ ফুটবল লীগ

  বিশ্বকাপের স্বপ্ন শেষ হতে পারে ভারতের যে ৫ ক্রিকেটারের

  নারীদের প্রথম টি-২০ র‌্যাংকিং-এ নবমস্থানে বাংলাদেশ

  বঙ্গবন্ধু গোল্ডকাপের শিরোপা জিতল ফিলিস্তিন

  জিম্বাবুয়ে সিরিজের জন্য দল ঘোষণা বাংলাদেশের

  জাতীয় মহিলা কাবাডি দলে জুরাছড়ির চার কিশোরী তাদের চোখে দেশজয়ের স্বপ্ন

  নেপালকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

  দুঃসময়ে আলাভেসের কাছেও হারলো রিয়াল মাদ্রিদ

  ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ

  বাংলাদেশের ফাইনালে ওঠার লড়াই আজ

  ৩০ রানে অলআউট বাংলাদেশ, পাকিস্তানের কাছে হার

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

আজকের প্রশ্ন

তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, গুজব সনাক্তকরণে যে সেল করা হয়েছে, তা সামাজিক যোগাযোগের মাধ্যমে মতপ্রকাশ নিয়ন্ত্রণ বা সোশ্যাল মিডিয়া পুলিশিং করবে না। আপনি কি এতে আশ্বস্ত?