Zoom In Zoom Out No icon

১৮ ফেব্রুয়ারী বাঘাইছড়ি পৌর নির্বাচনঃ প্রার্থী হতে দৌড়ঝাপ শুরু

বৃহস্পতিবার, ১২ জানুয়ারী, ২০১৭, ০৩:৫১:৩০
১৮ ফেব্রুয়ারী বাঘাইছড়ি পৌর নির্বাচনঃ প্রার্থী হতে দৌড়ঝাপ শুরু

রাঙ্গামাটিঃ-আগামী ১৮ ফেব্রুয়ারী রাঙ্গামাটি জেলার ২য় পৌরসভা বাঘাইছড়ির নির্বাচনের দিন ধার্য করা হয়েছে। নির্বাচন কমিশনের দেওয়া এক বিঞ্জপ্তিতে তফসিল ঘোষনার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন (পৌরসভা) নির্বাচন বিধিমালা ২০১০ এর ৫নং বিধি অনুযায়ী মেয়র, সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর, সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনের জন্য জেলা নির্বাচন কমিশনারকে রিটানিং অফিসার ও বাঘাইছড়ি উপজেলা নির্বাহী অফিসারকে সহকারি রিটানিং নিয়োগ দেওয়া হয়েছে।
ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৭ জানুয়ারী। মনোনয়নপত্র বাছাইয়ের নির্ধারিত তারিখ ১৯ জানুয়ারী। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ জানুয়ারী ২০১৭ ইং। নির্বাচন অনুষ্ঠিত হবে ১৮ ফেব্রুয়ারী ২০১৭ ইং।
উল্লেখ্য যে, গত ৮জানুয়ারী ২০১৭ইং তারিখে নির্বাচন ব্যবস্থাপনা ও সমম্বয়-১ শাখার সহকারি সচিব মোঃ রাজিব আহসান স্বাক্ষরিত এক বিঞ্জপ্তিতে এই তফসিল ঘোষনা করা হয়।
এদিকে তফসিল ঘোষনার খবর শুনে আনন্দের জোয়ারে ভাসছে পৌরবাসীরা। অপর দিকে প্রার্থীদের দৌড়ঝাপ গুরু হয়ে গেছে। এই ঘোষনার পর পর বড় দুই  দলের মধ্যে নমীনেশন নেওয়ার জন্য প্রতিযোগিতা শুরু হয়েছে। ক্ষমতা সীন দল আওয়ামীলীগ নেতা কর্মীরা লবিং করছে সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারের বাসায় আর বিএনপি লবিং করছে শাহ আলমের বাসায়।
বাঘাইছড়ি পৌরসভার ভোটাররা ও জৈষ্ঠ্য আওয়ামীলীগ নেতারা বলছেন ২০১২সালের নির্বাচনে ইয়ং জেনারেশন দিয়ে নির্বাচন করে আওয়ামীলীগ পরাজয় লাভ করেছেন। এবার নির্বাচনে মুরব্বি শ্রেণীর লোক দিয়ে নির্বাচন করলে সেই নির্বাচনে আওয়ামীলীগ জৈষ্ঠ্য নেতারা অবশ্যই বিজয় লাভ করতে পারবেন। মেয়র পদে প্রার্থী হিসেবে জৈষ্ঠ্য নেতার মধ্যে জেলা আওয়ামীলীগ সদস্য জাফর আলীর ও উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান প্যানেল মেয়র আবদুল শুক্কুর মিয়া ভাই এবং উপজেলা আওয়ালীগের সাধারণ সম্পাদক আলী হোসেনের নাম শুনা যাচ্ছে।
মেয়র পদে প্রার্থী হিসেবে বিএনপি থেকে উপজেলা বিএনপির সভাপতি ওমর আলী ও সাবেক উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সেলিম উদ্দিন বাহারির নাম শুনা যাচ্ছে।   
প্রসংগত, রাঙ্গামাটি পার্বত্য জেলার দ্বিতীয় পৌরসভা বাঘাইছড়ি ২০০৪ সালে বিএনপি সরকার ক্ষমতায় থাকা কালিন সময়ে পার্বত্য উপমন্ত্রী মনি স্বপন দেওয়ানের মাধ্যমে প্রতিষ্ঠা লাভ করে। পৌরসভা প্রতিষ্ঠা লাভের পর বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করে প্রায় ২বছরের অধিক। তার পর পর তৎকালিন উপজেলা বিএনপির সভাপতি নিজাম উদ্দিন বাবু প্রশাসকের দায়িত্ব পালনের শেষ প্রান্তে ২০১২ সালের ৮ জানুয়ারী প্রথম বারের মত পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর কাছে পরাজয় স্বীকার করে নেয় ক্ষমতাসীন দলের প্রার্থী জমির হোসেন। ওই নির্বাচনের যদিও বিপুল ভোটে জয় লাভ করে তরুণ ছাত্র নেতা আলমগীর কবির। কিন্তু দীর্ঘ ৫বছর ক্ষমতায় থেকে বদনাম ছাড়া কিছুই করতে পারেনি মেয়র আলমগীর কবির।
এবারের পৌর নির্বাচনে প্রার্থী নিয়ে আওয়ামীলীগ ও বিএনপির মধ্যে দলীয় কোন্দলের আশংকা রয়েছে। বাঘাইছড়ি উপজেলা নির্বাচন অফিসের তথ্যমতে পৌরসভায় মোট ভোটার সংখ্যা- ৯৯৪৭ জন।

এই রকম আরো খবর

সর্বশেষ সংবাদ










Archive
Prev
Year Month
Next

Mon
Tue
Wed
Thu
Fri
Sat
Sun
প্রশ্ন : বিএনপিসহ সব দল চলমান রাষ্ট্রপতির সংলাপের মধ‌্য দিয়ে গঠিতব‌্য নির্বাচন কমিশনের অধীনে জাতীয় নির্বাচনে আসবে বলে আশা করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তা হবে বলে আপনি মনে করেন?
হ্যাঁ
না
কোন মন্তব্য নাই