Chtnews24.com
শিক্ষার উন্নয়নে সরকারের পাশাপাশি সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে
Sunday, 08 Sep 2019 19:51 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

বান্দরবানঃ-“বহুভাষায় সাক্ষরতা, উন্নত জীবনের নিশ্চয়তা” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপন করা হয়েছে।
দিবসটি উপলক্ষে রবিবার (৮ সেপ্টেম্বর) সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গন হতে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে এসে সমবেত হয় র‌্যালীতে ব্যানার ও প্ল্যাকার্ড হাতে নিয়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ছাত্র ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেয়।
পরে বঙ্গবন্ধু মুক্তমঞ্চে বান্দরবান জেলা প্রশাসনের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক মো: শামীম হোসেন, উপ-আনুষ্টানিক শিক্ষা কর্মকর্তা মো: মনজুর আলম, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শিলাদ্দিত্য মুৎসুদ্দী সহ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, আজ আর্ন্তজাতিক সাক্ষরতা দিবস, সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশে ও সেপ্টেম্বর মাসে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন করা হয়। এই দিবসের গুরুত্ব অপরিসীম, বাংলাদেশে শিক্ষার হার পূর্বের চেয়ে বৃদ্ধি পেয়েছে, এই ধারা অব্যাহত রাখতে পারলে আগামীতে আমাদের দেশে শিক্ষার হার শত ভাগ হবে।
এসময় বক্তারা আরো বলেন, শিক্ষা খাতে সরকার সর্বোচ্চ বরাদ্ধ দিয়ে আমাদের দেশের নাগরিককে দক্ষ জনশক্তিতে রূপান্তর করার জন্য বিভিন্নভাবে কাজ করে যাচ্ছে, আমাদের ও সকলকে শিক্ষার উন্নয়নে সরকারের পাশাপাশি ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।