Chtnews24.com
খাগড়াছড়িতে ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে এক রোগীর মৃত্যু, ডেঙ্গু আক্রান্ত ৬০ জন
Friday, 09 Aug 2019 21:22 pm
Reporter :
Chtnews24.com

Chtnews24.com

খাগড়াছড়িঃ-খাগডাছড়িতে ম্যালেরিয়ায় আক্রান্ত হয়ে জনি ত্রিপুরা নামে এক যুবকের মৃত্যু হয়েছে। শুক্রবার (৯ আগষ্ট) খাগড়ছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত জনি ত্রিপুরার খাগডাছড়ির রামগড় উপজেলার বাসিন্দা।
এদিকে, খাগডাছড়ি সদর হাসপাতাল, মানিকছড়ি ও মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩০ জন ডেঙ্গু আক্রান্ত রোগী চিকিৎসাধীন আছে। এ নিয়ে খাগড়াছড়ি জেলায় ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা ৬০ জনে ছাড়িয়েছে। স্থানীয়দের মাঝে ডেঙ্গু ছড়িয়ে পড়ায় আতঙ্ক বাড়ছে।
খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. নয়ন ময় ত্রিপুরা জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ৮ টার দিকে গুরুত্বর অবস্থায় এক ম্যালেরিযা রোগী ভর্তি হয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় রাত ১২ টা ২৫ মিনিটের দিকে তার মৃত্যু হয়।
এদিকে খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, ডেঙ্গু থেকে রক্ষায় সচেতনতার বিকল্প নাই। তাই নিজ অফিস ও বাড়ির আঙ্গিনার আবর্জনা পরিস্কার রাখাসহ সকলের মাঝে সচেতনতা দৃষ্টি করতে হবে। সে সাথে ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হলে চিকিৎসকের পরামর্শ নিয়ে চলতে হবে। আশপাশের পরিবেশ পরিচ্ছন্নতার বিষয়ে সকলকে আরো সচেতন হওয়ার আহবান জানান তিনি। পরে জেলা পরিষদ প্রাঙ্গনে সচেতনতামুলক একটি র‌্যালি করা হয়। পরে খাগড়াছড়ি সদর হাসপাতালে গিয়ে ডেঙ্গু ও হাসপাতে সকল রুগির খোঁজ খবর নেন। এবং হাসপাতালের চারিদিকে পরিস্কার-পরিচ্ছন্নতা আছে কিনা নিজে গুরে দেখেন।